• ঢাকা বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫

অন্তর্বর্তীকালীন সরকারের আকার প্রধানমন্ত্রীর ইচ্ছার ওপর: তোফায়েল

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ৩০ আগস্ট ২০১৮, ১৭:১৬ | আপডেট : ৩০ আগস্ট ২০১৮, ১৭:২৯
অন্তর্বর্তীকালীন সরকার বা নির্বাচনকালীন সরকার গঠন ও এর আকার একান্তই প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর নির্ভর করছে। বললেন আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

আজ বৃহস্পতিবার সচিবালয়ে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, দশম জাতীয় সংসদ নির্বাচনের আগেও মন্ত্রিপরিষদের আকার ছোট করে নির্বাচনকালীন সরকার গঠন করেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কিন্তু এবার নির্বাচনকালীন সরকারের আকার কেমন হবে তা পুরোটাই প্রধানমন্ত্রীর এখতিয়ার। গতবারের ব্যাপারটা ছিল ভিন্ন, সেসময় বিএনপির সঙ্গে সংলাপ করতে চেয়েছি, তাদের মন্ত্রিত্ব দিতে চেয়েছি, খালেদা জিয়া তা প্রত্যাখ্যান করেছেন।

-------------------------------------------------------
আরও পড়ুন : এমন কী ঘটল, নির্বাচনের তিন মাস আগে ইভিএমে ভোটের সিদ্ধান্ত: ফখরুল (ভিডিও)
-------------------------------------------------------

তিনি বলেন, জাতীয় পার্টি এখন আমাদের সরকারে আছে, গতবার তারা ছিল না। গতবার নতুন নতুন মন্ত্রী হয়েছে আকারে ছোট করে কাউকে অন্তর্ভুক্ত করা হয়েছে। এবার কী হবে এটা প্রধানমন্ত্রী জানেন, আমি কারও সঙ্গে আলোচনা করিনি।

তোফায়েল বলেন, যে সরকার নির্বাচনকালে থাকবে সেটা নির্বাচনকালীন সরকার। এই সরকার অন্তর্বর্তীকালীন সরকার হিসেবে দায়িত্ব পালন করবে। মেজর কোনো পলিসি নিয়ে কাজ করবে না। মেজর কোনো পলিসি পরিবর্তনও করবে না।  নির্বাচন কমিশনকে সহযোগিতা করে আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখাই সরকারের বড় দায়িত্ব।  যে কোনো মূল্যে আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখতে নির্বাচন কমিশনকে সহায়তা করে অন্তর্বর্তীকালীন সরকার।

বাণিজ্যমন্ত্রী বলেন, রাজপথে নেমে পেট্রোল বোমা, জ্বালাও-পোড়াও, ধ্বংসাত্মক কাজ এগুলো কেউ করলে অথবা যদি কেউ সীমা লঙ্ঘন করে তার বিরুদ্ধে আইনশৃঙ্খলা সংস্থা কঠিন ব্যবস্থা নেবে।

এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়