• ঢাকা রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫

কোটা আন্দোলন নিয়ে স্ট্যাটাস দেয়ায় চবিতে দুই ছাত্রকে মারধর

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সংবাদদাতা
|  ০৬ জুলাই ২০১৮, ১১:১৩ | আপডেট : ০৬ জুলাই ২০১৮, ১১:৫৮
কোটা আন্দোলন নিয়ে স্ট্যাটাস দেয়ার জের ধরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে মির্জা ফখরুল ইসলাম ও এস এম মেহেদী হাসান নির্ণয় নামের দুই শিক্ষার্থীকে পেটানোর অভিযোগ পাওয়া গেছে। এর মধ্যে ফকরুল একটি বামপন্থী ছাত্র সংগঠনের নেতা বলে জানা গেছে।

গতকাল (বৃহস্পতিবার) রাত ৯ টার দিকে বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্ট এলাকা ও আলাওল হলের সামনে পৃথক দুই স্থানে মারধরের ঘটনা ঘটে।

মির্জা ফখরুল ইসলাম অভিযোগ করেন, চবিতে কোটা সংস্কার আন্দোলনে শুরু থেকে প্রত্যক্ষ বা পরোক্ষভাবে নেতৃত্ব দিয়ে আসছিলেন তিনি।

কোটা সংস্কার আন্দোলনে যুক্ত থাকায় দীর্ঘদিন ধরে নানাভাবে তাকে হুমকি দিয়ে আসছিলেন ছাত্রলীগ কর্মীরা। গতকাল রাত ১০টা নাগাদ কোটা সংস্কার বিষয়ক একটি স্ট্যাটাস শেয়ার করায় তার ওপরে হামলা হয় বলে জানান তিনি।

অন্যদিকে, মেহেদী হাসান নির্ণয়ের এক সহপাঠী জানান, কোটা আন্দোলনের পক্ষে কয়েকটি স্ট্যাটাস দেয়ার জেরে আলাওল হলের সামনে হঠাৎ কয়েকজন নির্ণয়কে মারধর করা শুরু করে। পরে সেখান থেকে পালিয়ে জিরো পয়েন্ট সংলগ্ন পুলিশ বক্সে গিয়ে আশ্রয় নেয়। 

সেখানেও ছাত্রলীগের নেতা-কর্মীরা তাকে মারধরের চেষ্টা করে। পরে পুলিশ তাকে উদ্ধার করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে নিয়ে যায়। বর্তমানে তিনি সেখানেই চিকিৎসাধীন।

 

আরও পড়ুন :

     কোটা বাতিল নয়, সংস্কারের প্রজ্ঞাপন চাইলো ছাত্র ইউনিয়ন

এসজে/জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়