• ঢাকা বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫

নবীগঞ্জে বিক্ষুব্ধ ছাত্রলীগ নেতৃবৃন্দের সংবাদ সম্মেলন

‘২০ লাখ টাকার বিনিময়ে অছাত্রদের দিয়ে ছাত্রলীগের কমিটি’

হবিগঞ্জ প্রতিনিধি
|  ২০ জুন ২০১৮, ১৮:৩৯ | আপডেট : ২০ জুন ২০১৮, ১৯:০০
কেন্দ্রীয় ছাত্রলীগের বিদায়ী সাধারণ সম্পাদক মো. জাকির হোসেন হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলা এবং পৌর ছাত্রলীগের কমিটি ২০ লাখ টাকার বিনিময়ে ঘোষণা করেছেন বলে অভিযোগ করেছেন সেখানকার বিক্ষুব্ধ নেতারা।

বুধবার বিকেলে হবিগঞ্জ প্রেস ক্লাবে নবীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আলমগীর চৌধুরী সালমান, মহিনুর রহমান ওহি এবং সাবেক তথ্য ও গবেষণা সম্পাদক সোহেল মিয়া তালুকদার এই সংবাদ সম্মেলন করেন।

সংবাদ সম্মেলনে তারা অভিযোগ করে বলেন, সাধারণ সম্পাদকের সাথে সম্পর্কের কারণে কতিপয় নেতার তদ্বির এবং কালোটাকার বিনিময়ে যে কমিটি এসেছে, সেখানে বয়স্ক ও অছাত্রদের নিয়ে কমিটি করা হয়েছে।

-----------------------------------------------------------
আরও পড়ুন : তিন সিটিতে একক প্রার্থী দেবে ২০ দলীয় জোট
-----------------------------------------------------------

সংবাদ সম্মেলন বিক্ষুব্ধ নেতাকর্মীরা বলেন, উপজেলা ও পৌর কমিটি জেলা থেকে অনুমোদন করা হয়। কিন্তু কেন্দ্রীয় নেতৃবৃন্দ কেন্দ্রীয় সম্মেলনের আগের রাতে শাহ ফয়সল তালুকদারকে সভাপতি ও মাহবুবুর রহমান রাজুকে সাধারণ সম্পাদক করে নবীগঞ্জ উপজেলা ছাত্রলীগ এবং মো. বাবলু আহমেদকে সভাপতি ও সিদ্ধার্থ শংকর ভট্টাচার্য শুভকে সাধারণ সম্পাদক করে নবীগঞ্জ পৌর ছাত্রলীগের কমিটি গঠন করে। উপজেলা সভাপতি শাহ ফয়সলের বয়স ৩১ বছর ২ মাস এবং শিক্ষাগত যোগ্যতা ৮ম শ্রেণী পাশ। পৌর কমিটির সভাপতি বাবলু আহমেদ এর বয়স ২৯ বছর ৬মাস এবং শিক্ষাগত যোগ্যতা ৫ম শ্রেণী। পৌর কমিটির সভাপতি এবং সাধারণ সম্পাদক পৌর এলাকার ভোটর নন।

বিক্ষুব্ধ নেতাকর্মীরা জানান, যদি এই কমিটি বাতিল করা না হয় তাহলে আন্দোলনসহ আইনের আশ্রয় নেয়া হবে। প্রয়োজনে তারা বয়স ও শিক্ষাগত যোগ্যতার বিষয়টি নিয়ে হাইকোর্টে যাবেন।

তাদের অভিযোগ, কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন নবীগঞ্জে ২০ লাখ টাকা পেয়ে দুটি কমিটি দিয়েছেন। এর আগেও কেন্দ্রীয় নেতৃবৃন্দের হস্তক্ষেপে ২০১৬ সালে নবীগঞ্জে কমিটি হওয়ার ক্ষোভ দেখা দিলে পরে তা স্থগিত করা হয়। তারা ত্যাগী নেতাকর্মীদেরকে দিয়ে প্রকৃত ছাত্রদের নিয়ে কমিটি গঠনের দাবি জানান।

জেলা ছাত্রলীগের সভাপতি সাইদুর রহমান বলেন, জাকির হোসেন-এর বিরুদ্ধে টাকা নিয়ে কমিটি দেয়ার অভিযোগ সঠিক নয়। তবে নবীগঞ্জে কমিটি নিয়ে যে বিরোধ দেখা দিয়েছে, তা স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দের সাথে আলোচনা করে সমাধানের উদ্যোগ নেয়া হবে।

আরও পড়ুন : 

পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়