• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

কাদের সংসদে অনির্বাচিত প্রতিনিধি : মওদুদ

নোয়াখালী প্রতিনিধি

  ১৬ জুন ২০১৮, ১৪:২৭

ওবায়দুল কাদের সংসদে অনির্বাচিত প্রতিনিধি, তিনি (বিএনপির আন্দোলন নিয়ে) এ দাবি করতে পারেন না। তিনি এলাকার জনগণের ভোটে নির্বাচিত প্রতিনিধি না। বললেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

আজ(শনিবার) নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার নিজ বাড়িতে ঈদের নামাজ শেষে নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

ব্যারিস্টার মওদুদ বলেন, নৈতিকভাবে এ সংসদের কোনও বৈধতা নেই। একইভাবে ওবায়দুল কাদেরেরও কোনও বৈধতা নেই। কিন্তু টেকনিক্যাল কারণে তারা ক্ষমতায় আছে। তার মানে এই নয়, জনগণ তাদের সঙ্গে রয়েছে। না তারা জনগণের সমর্থ নিয়ে ক্ষমতায় আছে।

মওদুদ বলেন, সেই প্রেক্ষাপটে ওবায়দুল কাদেরের কাছ থেকে এ আচরণ পাওয়া স্বাভাবিক। বিএনপির আন্দোলন নিয়ে তিনি অনেক কিছু বলতে পারেন। কিন্ত অভিজ্ঞতা আলোকে বলছি আন্দোলন কখন কোন দিকে মোড় নেবে বলতে পারেন না। অভিজ্ঞতা নেই বলে তিনি এ কথা বলতে পারেন। তিনি যদি সামান্যতম গণতন্ত্রে বিশ্বাস করতেন, অন্তত নিজের এলকায় গণতান্ত্রিক চর্চা অব্যাহত রাখতেন।

উল্লেখ্য আজ নোয়াখালীর কোম্পানীগঞ্জে নিজ বাড়ির মসজিদে ঈদুল ফিতরের নামাজ আদায় শেষে সাংবাদিকদের ওবায়দুল কাদের বলেন, বিএনপির আন্দোলনের রঙিন স্বপ্ন কর্পূরের মতো উড়ে যাবে। জনগণ তাদের আন্দোলনে সাড়া দেবে না। বিএনপি গত সাড়ে ৯ বছর পর্যন্ত আন্দোলনের হুমকি দিয়ে আসছে। কিন্তু কোনো লাভ নেই।

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করলেও বিএনপি করে না’
যেকোনো উপায়ে ক্ষমতায় আসার জন্য মরিয়া বিএনপি: কাদের
তারকাদের গোপনে বিয়ে করানো প্রসঙ্গে যা বললেন তুষার খান
জনগণের জানমাল রক্ষার্থে বিএনপির সমাবেশের দিনে কর্মসূচি দিই: কাদের
X
Fresh