• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

বাগেরহাট-৩ আসনে উপ-নির্বাচন

বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হচ্ছেন খালেকের স্ত্রী

বাগেরহাট প্রতিনিধি

  ২৪ মে ২০১৮, ১৯:২৮

কোনো দলের প্রার্থী বাগেরহাট-৩ আসনে উপ-নির্বাচনে অংশ না নেয়ায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হচ্ছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী তালুকদার আব্দুল খালেকের স্ত্রী হাবিবুন নাহার। এখন শুধু বাকি আনুষ্ঠানিক ঘোষণা। নির্বাচন কমিশন এখন হাবিবুন নাহারের মনোনয়নপত্র যাচাই বাছাই করে আগামী ৪ জুন তাকে আনুষ্ঠানিকভাবে জয়ী ঘোষণা করবে।

এর আগে বৃহস্পতিবার বেলা ১২টার দিকে হাবিবুন নাহার বাগেরহাট জেলা নির্বাচন অফিসে উপস্থিত হয়ে রিটার্নিং অফিসার মো. নুরুজ্জামান তালুকদারের কাছে মনোনয়নপত্র দাখিল করেন।

--------------------------------------------------------
আরও পড়ুন : সিটি নির্বাচনে প্রচারণায় অংশ নিতে পারবেন এমপিরা
--------------------------------------------------------

এসময় খুলনা সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র তালুকদার আব্দুল খালেক, বাগেরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ ডা. মোজাম্মেল হোসেন এমপি, বাগেরহাট ২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মীর শওকাত আলী বাদশা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদেও চেয়ারম্যান শেখ কামরুজ্জামান টুকু, বাগেরহাটের পৌর মেয়র খান হাবিবুর রহমানসহ আওয়ামী লীগের অনেক নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এছাড়া গত ২০ মে স্বতন্ত্র প্রার্থী হিসেবে চিত্রনায়ক শাকিল আহসানের পক্ষে মনোনয়নপত্র ক্রয় করেন তার ভাগ্নে খুলনার দিঘলিয়ার চন্দনিমহল এলাকার শাহরিয়ার নাজিম। কিন্তু মনোনয়নপত্র দাখিলের শেষ দিন বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টা পর্যন্ত তিনি মনোনয়নপত্র দাখিল করেননি বলে রিটার্নিং কর্মকর্তা নিশ্চিত করেছেন।

বাগেরহাট জেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. রুহুল আনি মল্লিক জানান, বাগেরহাট-৩ আসনের উপ-নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টা পর্যন্ত। এদিন মেয়রের স্ত্রী হাবিবুন নাহার ছাড়া অন্য কেউ মনোনয়নপত্র জমা দেননি। ফলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে চলেছেন তিনি।

উপ-নির্বাচনের তফসিল অনুযায়ী, আগামী ২৭ মে বাছাই এবং ৩ জুন মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ধার্য করা হয়েছে। দাখিলকৃত মনোনয়নপত্র ঠিক থাকলে আগামী ৪ মে হাবিবুন নাহারকে নির্বাচিত ঘোষণা করা হবে।

গেলো সোমবার সন্ধ্যায় গণভবনে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সভাপতিত্বে সর্বসম্মতিক্রমে বাগেরহাট-৩ (রামপাল-মংলা) আসনের উপনির্বাচনে খুলনার নবনির্বাচিত মেয়র তালুকদার আব্দুল খালেকের স্ত্রী হাবিবুন নাহারকে প্রার্থী হিসেবে নাম ঘোষণা করা হয়।

এর আগে, এই আসনে তালুকদার আব্দুল খালেক সংসদ সদস্য ছিলেন। খুলনা সিটি করপোরেশনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নির্বাচন করার জন্য তিনি স্পিকারের কাছে তার সংসদ সদস্য পদ থেকে অব্যাহতি নিয়েছিলেন। এরপর স্পিকার নির্বাচন কমিশনকে চিঠি দিলে ১০ এপ্রিল আসনটি শূন্য ঘোষণা করা হয়। সেই শূন্য আসনে উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন দেয়া হয় তালুকদার আব্দুল খালেকের স্ত্রী হাবিবুন নাহারকে।

আরও পড়ুন :

এসএস

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টিপু-প্রীতি হত্যা: অভিযোগ গঠনের বিষয়ে আদেশ ২৯ এপ্রিল
সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল আওয়ামী লীগ নেতার
জনগণের জানমাল রক্ষার্থে বিএনপির সমাবেশের দিনে কর্মসূচি দিই: কাদের
ওবায়দুল কাদেরের পদত্যাগ চাওয়ায় শাহবাগ থানায় জিডি
X
Fresh