• ঢাকা রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
logo

স্যাটেলাইটে কত অর্থের দুর্নীতি হয়েছে: মওদুদ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৩ মে ২০১৮, ১৭:২৫

সরকার মহাকাশে স্যাটেলাইট পাঠিয়েছে। এটা আমাদের সবার জন্য একটা গৌরবের বিষয়। কিন্তু আমরা জানতে চাই, এই প্রকল্পে কত অর্থ অপচয় হয়েছে। কত অর্থের দুর্নীতি হয়েছে। এটা বাংলাদেশের মানুষ জানার অধিকার রাখে।

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ রোববার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে এক প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এবং জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবুর মুক্তির দাবিতে ‘শফিউল বারী মুক্তি পরিষদ’ এ সভার আয়োজন করে।

বিএনপির জ্যেষ্ঠ এই নেতা বলেন, আজকে সরকারের কাছে আমাদের দাবি হলো- এই প্রকল্পে আমাদের কত টাকা খরচ হয়েছে, কীভাবে খরচ হয়েছে, তা দেশের মানুষকে জানাতে হবে।

তিনি বলেন, কাদের মাধ্যমে খরচ হয়েছে। কাদেরকে এই চুক্তি দেয়া হয়েছিল এবং কত টাকায় চুক্তি দেয়া হয়েছিল, তা পরিপূর্ণ খরচ করার জন্য যে মনিটরিং করার প্রয়োজন, যে তত্ত্বাবধান করার প্রয়োজন, সেটা করা হয়েছে কি-না।

সাবেক এই উপ-প্রধানমন্ত্রী বলেন, কোটা সংস্কার আন্দোলনে আমরা কী দেখেছি? আন্দোলনের সময় প্রধানমন্ত্রীসহ সবাই এটার সমালোচনা করেছেন। এটার বিরোধিতা করেছেন। কিন্তু যেদিন দেখলো ১০ হাজারের চেয়েও বেশি ছাত্র-ছাত্রী রাস্তায় নেমে এলো, তখন পুলিশ কোথায় চলে গেলো। তখন পুলিশের দেখা পাওয়া যায়নি, এই র‌্যাবেরও দেখা পাওয়া যায়নি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ইঙ্গিত করে তিনি বলে, উনি তো রাজনীতি বোঝেন, সেদিন কারও সঙ্গে আলোচনা না করে সোজাসুজি পার্লামেন্টে গিয়ে এই কোটা পদ্ধতির বিলুপ্তি করার ঘোষণা দেন। তারা চেয়েছিল সংস্কার আর তিনি পুরোটাই বিলুপ্ত করে দিলেন। কারণ তিনি বুঝতে পেরেছিলেন যে এই আন্দোলন চলতে দেয়া যাবে না। এই আন্দোলন যদি চলতে দেয়া হয়, তাহলে সরকার টিকবে না।

এসজে/পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
X
Fresh