• ঢাকা বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
logo

স্যাটেলাইট অবশ্যই মহাকাশে যাবে: প্রধানমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১১ মে ২০১৮, ১৮:১৪

বঙ্গবন্ধু স্যাটেলাইট সময়মতো উৎক্ষেপণ না হওয়া স্বাভাবিক। অনেক কিছুর ওপর স্যাটেলাইট উৎক্ষেপণ নির্ভর করে। এ নিয়ে দুশ্চিন্তার কিছু নেই। স্যাটেলাইট অবশ্যই মহাকাশে যাবে।

শুক্রবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রলীগের জাতীয় সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ সব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, বাঙালির প্রতিটি অর্জনের সঙ্গে ছাত্রলীগ জড়িত। সততার পথে চললে কেউ ক্ষতি করতে পারবে না। শিক্ষার্থীদের কাজ হচ্ছে পড়াশুনা করা। তোমরা পড়াশুনা করবে। মেধাবীরাই ছাত্রলীগের নেতৃত্বে আসবে।

তিনি বলেন, বিএনপির অপকর্মের কারণে ২০০৭ সালে জরুরি অবস্থা জারি হয়। জনগণের জীবনমান উন্নয়ন আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকারের লক্ষ্য। আমরা সেই পথ দিয়েই এগোচ্ছি।

আওয়ামী লীগ সভাপতি বলেন, জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য ক্ষমতা। নিজের জন্য নয়। ছাত্রলীগ নেতাকর্মীদের মনে রাখতে হবে, ক্ষমতা নিয়ে বড়াই করা যাবে না। উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে হবে।

এর আগে দুই দিনব্যাপী ছাত্রলীগের ২৯তম জাতীয় সম্মেলন উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

--------------------------------------------------------
আরও পড়ুন : ছাত্রলীগের সম্মেলনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
--------------------------------------------------------

শুক্রবার ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে বিকেল ৪টা ৫ মিনিটে প্রথমে জাতীয় ও সংগঠনের পতাকা উত্তোলন, এরপর শান্তির প্রতীক পায়রা উড়িয়ে দ্বিবার্ষিক এ সম্মেলনের উদ্বোধন করেন তিনি। ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগ সম্মেলনে সভাপতিত্ব করছেন।

১০৯টি ইউনিট, সব ইউনিট মিছিলসহ এসে সোহরাওয়ার্দী উদ্যানে জড়ো হয়েছে। প্যান্ডেল ইতোমধ্যে কানায় কানায় পূর্ণ।

গত ২৫, ২৬ ও ২৯ এপ্রিল যথাক্রমে ছাত্রলীগের ঢাকা মহানগর দক্ষিণ, মহানগর উত্তর ও ঢাকা বিশ্ববিদ্যালয় কমিটির সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনের দিনই ছাত্রলীগের এই তিন ইউনিটের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলেও নতুন নেতৃত্ব নির্বাচন করা হয়নি।

গত ২-৫ মে পর্যন্ত শীর্ষ দুই পদে মনোনয়নপত্র বিক্রি করা হয়। ৩২৫ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এর মধ্যে সভাপতি পদের জন্য ১২৫ জন এবং সাধারণ সম্পাদক পদের জন্য ২০০ জন ফরম তুলেছেন।

আরও পড়ুন :

এসজে/পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অতি বাম-ডান মিলে সরকার উৎখাতে কাজ করছে : প্রধানমন্ত্রী
থাইল্যান্ডের রাজা-রাণীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ
যুদ্ধ নয়, আলোচনায় সমাধান সম্ভব : প্রধানমন্ত্রী
ঢাকায় কাতারের আমির, প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক আজ
X
Fresh