• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

তারেক রহমানকে নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্য গ্রহণযোগ্য নয়: ফখরুল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০২ মে ২০১৮, ২১:০৯

আমাদের নেতা (তারেক রহমান) আমরা নির্বাচিত করেছি। যোগ্য বলেই আমরা তাকে নির্বাচিত করেছি। আপনি বলার কে? প্রধানমন্ত্রীর বক্তব্যের জাবাবে বললেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপির সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক নাসির উদ্দিন আহম্মেদ পিন্টুর তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে বুধবার এক স্মরণ সভায় বিএনপি মহাসচিব এ মন্তব্য করেন।

বিএনপি মহাসচিব বলেন, তার দলের নেতাকে নিয়ে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার বক্তব্য গ্রহণযোগ্য নয়।

এর আগে বুধবার বিকেল ৪টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকের এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, বিএনপি রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে গেছে, তাই সাজাপ্রাপ্ত তারেককে চেয়ারম্যান করেছে।

--------------------------------------------------------
আরও পড়ুন : রাজনীতির সূত্র জানেন না বলেই খালেদা বার বার ভুল করছেন : নৌমন্ত্রী
--------------------------------------------------------

এদিকে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে ব্রিটিশ সরকারের সঙ্গে আলোচনা চলছে বলে প্রধানমন্ত্রীর বক্তব্যের সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, এই ভয় আমাদের দেখাচ্ছেন কেন? যখন দেশে ফিরে আসতে হয় তখন তিনি আসবেন। তারেক রহমান যেদিন দেশে ফিরে আসবেন সেদিন আপনারা দেখবেন তার জনপ্রিয়তা কত এবং মানুষ তাকে কতটা ভালোবাসে। সেদিন দেশের কোটি কোটি মানুষ তাকে বরণ করার জন্য এয়ারপোর্টে হাজির হবে।

তিনি বলেন, আপনারা সব সাজাপ্রাপ্ত লোকদের নিয়ে মন্ত্রিসভায় বসিয়ে রেখেছেন। আপনাদের মামলাগুলো নিজেরা তুলে নিয়েছেন। একটাও রাখেননি।

তারেক রহমানের বিরুদ্ধে সব মামলা ভিত্তিহীন দাবি করে ফখরুল বলেন, তারেক রহমান সাজাপ্রাপ্ত কোন মামলায়? যে মামলায় তিনি খালাস পেয়েছিলেন। তাকে খালাস দেবার অপরাধে ওই বিচারককে দেশ ছেড়ে পালিয়ে যেতে হয়েছে, টু সেইভ হিজ লাইফ। বলা হলো উনার হাত নাকি অনেক লম্বা হয়ে গেছে। দেশ থেকে চলে যাওয়ার পর এখন দুর্নীতির মামলা দেয়া হচ্ছে।

অক্টোবরে সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, জাতি নির্বাচনের জন্য প্রস্তুত থাকলেই তফসিল ঘোষণা করতে হয়। আপনারা ভয়াবহ রাজনৈতিক সংকট তৈরি করেছেন। এই দেশের মানুষ আপনাদের অধীনে নির্বাচন বিশ্বাস করে না। আপনারা সরকারে থাকবেন আর নির্বাচন সুষ্ঠু হবে তা এ দেশের মানুষ বিশ্বাস করে না।

আরও পড়ুন :

এমসি / এমকে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
থাইল্যান্ডের গভর্নমেন্ট হাউসে দ্বিপাক্ষিক বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা
থাইল্যান্ডের রাজা-রাণীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ
বাংলাদেশের উন্নতি দেখে এখন লজ্জিত হই : পাকিস্তানের প্রধানমন্ত্রী
গুরুত্বপূর্ণ হয়ে উঠছে বাংলাদেশ, প্রধানমন্ত্রীর সফরে চোখ সবার
X
Fresh