• ঢাকা বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
logo

‘আন্দোলন চলবে, প্রজ্ঞাপন জারি হওয়ার আগ পর্যন্ত’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৯ এপ্রিল ২০১৮, ২০:১২

সোমবার বিকেলে সচিবালয়ে সরকারের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক হয় আন্দোলনকারী প্রতিনিধিদের। সেখানে ৭ মে পর্যন্ত আন্দোলন স্থগিতের ঘোষণা দেয়া হয়। তবে আন্দোলন স্থগিতের সঙ্গে একমত না হয়ে সাধারণ শিক্ষার্থীরা দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন।

বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন সন্ধ্যা সাড়ে ৭টার দিকে রাজু ভাস্কর্যের অবস্থান থেকে মাইকে বলেন, সব শিক্ষার্থী আন্দোলন স্থগিতের সিদ্ধান্তের সঙ্গে একমত নয়। এ কারণে আমরা আন্দোলন চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি। যতক্ষণ পর্যন্ত কোটা সংস্কারের তাৎক্ষণিক কোনো সিদ্ধান্ত না আসছে বা প্রজ্ঞাপন জারি না হচ্ছে, ততক্ষণ আমরা আন্দোলন চালিয়ে যাব।

--------------------------------------------------------
আরও পড়ুন : খুলনা-গাজীপুরে আওয়ামী লীগের প্রার্থী হচ্ছেন যারা
--------------------------------------------------------

সন্ধ্যার পর থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় নতুন করে হাজারো শিক্ষার্থী জড়ো হচ্ছেন। সাধারণ শিক্ষার্থীরা বলছেন, কৌশলে আন্দোলন বন্ধ করার কোনো চক্রান্ত তারা মেনে নেবে না।

আন্দোলন স্থগিতের ঘোষণার পর পরই ক্ষোভে ফেটে পড়েন ক্যাম্পাসে অবস্থান নেয়া আন্দোলনকারীরা। বিভিন্ন হল থেকে নতুন করে তারা জড়ো হতে শুরু করেছেন। ক্যাম্পাসের বিভিন্ন সড়কে লাঠি-সোটা নিয়ে মিছিল করছেন শতশত শিক্ষার্থী।

আন্দোলন স্থগিতের সিদ্ধান্ত ‘মানিনা- মানবো না’ মুহুর্মূহু স্লোগানে পুরো ক্যাম্পাস মুখর হয়ে উঠছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের পারফরমেন্স স্টাডিজ বিভাগের রাগীব নাঈম বলেন, সত্যিকার অর্থে সরকারের কোনো ইচ্ছে নেই কোটা সংস্কার করার। তাদের যদি সত্যি ইচ্ছে থাকতো কোটা সংস্কার করার, তাহলে তারা আজকেই ফাইনাল ঘোষণা করতো। একমাসের সময় তারা নিত না।

নৃবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী কাশফিয়া হাসান বলেন, সরকার আমাদের সঙ্গে টালবাহানা শুরু করেছে। মুক্তিযোদ্ধাদের পরিবারই যদি সব সরকারি চাকরি পেয়ে যায়, তাহলে এই দেশে আমাদের জন্ম নেয়াই সবচেয়ে বড় ভুল। একমাস পর কিছুই হবে না। তখন তারা এই বিষয় ভুলে যাবে।

আরও পড়ুন :

এসজে/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
X
Fresh