• ঢাকা শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
logo

পুলিশের বাধায় বিএনপির অবস্থান কর্মসূচি পণ্ড

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৮ মার্চ ২০১৮, ১২:৪০

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে দলটির অবস্থান কর্মসূচিতে পুলিশ বাধা দিয়েছে বলে অভিযোগ করেছেন দলটির নেতাকর্মীরা।

পূর্বঘোষণা অনুযায়ী আজ বৃহস্পতিবার ঢাকাসহ সারা দেশে বিএনপির অবস্থান কর্মসূচি ছিল। দুপুর পৌনে ১২টার দিকে লাঠিচার্জ করে দলটির নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয়া হয় বলে জানায় বিএনপির নেতাকর্মীরা।

অবস্থান কর্মসূচিতে অংশ নিতে জাতীয় প্রেসক্লাবের সামনে উপস্থিত হয়েছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের অনেক সিনিয়র নেতাকর্মীরা।

এর আগে মঙ্গলবার নয়াপল্টনে সংবাদ সম্মেলন করে এ কর্মসূচি পালনের সিদ্ধান্তের কথা জানান বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

--------------------------------------------------------
আরও পড়ুন: হাতাহাতির পর বিএনপির পাল্টাপাল্টি প্যানেল
--------------------------------------------------------

সেসময় রিজভী বলেছিলেন, আমরা বৃহস্পতিবার প্রেস ক্লাবের সামনে বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত এক ঘণ্টার অবস্থান কর্মসূচি পালন করবো। এ বিষয়ে পুলিশকেও অবহিত করা হয়েছে। আমরা নয়াপল্টনে কর্মসূচি পালন করতে চেয়েছিলাম কিন্তু প্রশাসন বলেছে নয়াপল্টন নয় প্রেসক্লাবের সামনে কর্মসূচি পালন করতে।

গেল ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ড. আখতারুজ্জামান বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ৫ বছরের কারাদণ্ড দেন। এরপর থেকে খালেদা জিয়া নাজিম উদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে আছেন। এছাড়া বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ ৫ জনের ১০ বছর করে কারাদণ্ড দেন আদালত।

আরও পড়ুন:

এমসি/এসএস

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শনিবার শিক্ষাপ্রতিষ্ঠান চালু রাখলে কঠোর কর্মসূচির হুঁশিয়ারি
জনগণের ম্যান্ডেট নিয়েই আ.লীগ রাষ্ট্র পরিচালনা করছে: কাদের
বিয়েবাড়িতে কাজীর সহকারীকে থাপ্পড় বিএনপি নেতার, অতঃপর...  
সিসিইউ থেকে কেবিনে খালেদা জিয়া
X
Fresh