• ঢাকা শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১
logo

নিরপেক্ষতা হারিয়েছেন সিইসি : রিজভী (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৪ জুলাই ২০১৭, ১৮:২৩

দলীয় সরকারের অধীনে নির্বাচনের পক্ষে মত দিয়ে প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা নিজের নিরপেক্ষতা হারিয়েছেন। বললেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

সোমবার বিকেলে ঢাকার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, আওয়ামী লীগকে ক্ষমতায় রেখে ভোট সম্ভব, সিইসির এমন মন্তব্যে জনগণের মনে ভয়ের সঞ্চার হচ্ছে। মানুষের মনে শঙ্কা জেগেছে আবারো কি দেশে ৫ জানুয়ারি স্টাইলে ভোট হবে?

তিনি বলেন, নির্বাচনের রোডম্যাপ দিতে গিয়ে সিইসি বলেছেন, আওয়ামী লীগকে ক্ষমতায় রেখে সুষ্ঠু নির্বাচন সম্ভব। কে এম নুরুল হুদার এমন বক্তব্য আওয়ামী লীগের দলীয় সিদ্ধান্তেরই প্রকাশ। ভোটের জন্য লেভেল প্লেয়িং ফিল্ড থাকা দরকার অথচ বর্তমানে সে অবস্থা নেই বাংলাদেশে।

এরইমধ্যে প্রধান নির্বাচন কমিশনারের ভূমিকা সব মহলে সমালোচিত হয়েছে। তিনি বর্তমান সরকারের হাতিয়ার হিসেবেই কাজ করছেন। সুতরাং তার অধীনে নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন আদৌ হবে কিনা জনমনে যথেষ্ট শঙ্কা দেখা দিয়েছে।

বিএনপির এই নেতা বলেন, সরকারি দল রাষ্ট্রীয় টাকা খরচ করে ভোট চাইলেও বিএনপিকে সেই সুযোগ দেয়া হচ্ছে না। পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনী এখন জনগণের জন্য নয় আওয়ামী লীগের নীলনকশা বাস্তবায়নের লাঠিয়াল হিসেবে কাজ করছে। এরা কোনো মনুষ্যত্ব, আইনকানুন ও জনমতের ধার ধারে না।

ক্ষমতাসীনদের অধীনে ভোট হলে আইনশৃঙ্খলা বাহিনী নির্বাচনকে প্রভাবিত করতে বেপরোয়া হয়ে ওঠবে। এগুলোও আসছে একাদশ সংসদ নির্বাচনের আগে মাঠের নমুনা। অথচ ভোটের এই অসমতল মাঠ সমতল করার দায়িত্ব কমিশনের।

এইচটি/সি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কম ভোট পড়ার কারণ জানালেন সিইসি
জনগণের সম্পদ লুটপাটে বারবার ডামি নির্বাচন: রিজভী 
নির্বাচনে প্রভাব বিস্তার বড় সমস্যা হবে না: সিইসি
বিএনপির জন্য মায়াকান্না করছে ওবায়দুল কাদের: রিজভী
X
Fresh