• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ঢাকার শ্রেষ্ঠ অধ্যক্ষ লে. কর্নেল মো. আখতার ইকবাল

আরটিভি অনলাইন ডেস্ক:

  ৩১ জানুয়ারি ২০১৮, ২১:২৭

ঢাকা মহানগরীর শ্রেষ্ঠ অধ্যক্ষ হিসেবে নির্বাচিত হয়েছেন বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ পাবলিক কলেজের অধ্যক্ষ লে. কর্নেল মো. আখতার ইকবাল। জেলা প্রশাসন ও জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৮ উদযাপন কমিটি পক্ষ থেকে কলেজ কর্তৃপক্ষকে এ তথ্যটি নিশ্চিত করা হয়েছে।

প্রতিষ্ঠানের অধ্যক্ষের এই প্রাপ্তিতে রউফিয়ান পরিবার আনন্দিত এবং গর্বিত। এক্স রউফিয়ান স্টুডেন্টস অ্যাসোসিয়েশেনের পক্ষ থেকে অধ্যক্ষকে আন্তরিক অভিনন্দন ও লাল গোলাপ শুভেচ্ছা জানানো হয়েছে।

অ্যাসোসিয়েশেনের শীর্ষ নেতৃবৃন্দ ভবিষ্যতে অধ্যক্ষ লে. কর্নেল মো. আখতার ইকবালের সততা, কর্মচাঞ্চ্যলতা, বিচক্ষন্নতা, দূরদৃষ্টি সিদ্ধান্ত প্রতিষ্ঠানকে দেশের শীর্ষ চুঁড়ায় পৌঁছাবে, এই প্রত্যাশা ব্যক্ত করছেন।

এর আগে এর আগে তিনি লালবাগ থানার শ্রেষ্ঠ অধ্যক্ষও নির্বাচিত হয়েছিলেন। এছাড়া শেরে বাংলা একে ফজলুল হক গবেষণা পরিষদ ‘শেরে বাংলা গোল্ড মেডেল-২০১৭’ পুরস্কারে ভূষিত করে আখতার ইকবালকে।

শিক্ষাক্ষেত্রে বিশেষ অবদানের জন্য ‘বিজিবি সেবা পদক-২০১৭’ লাভ করেন তিনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গেলো বছরের ২০ ডিসেম্বর বিজিবি দিবসে এ পদকে ভূষিত করেন।

মুন্সী আব্দুর রউফ পাবলিক কলেজের দায়িত্ব গ্রহণের পর শ্রেণিকক্ষে প্রযুক্তিনির্ভর আধুনিক পাঠদান নিশ্চিতকরণের জন্য সব শিক্ষকদের শ্রেষ্ঠ প্রশিক্ষক কর্তৃক প্রতিষ্ঠানে ০৩ দিন ব্যাপি ডিজিটাল কনটেন্ট প্রস্তুতের প্রশিক্ষণ প্রদান করেন। এছাড়া শিক্ষকদের ল্যাপটপ ক্রয়ের জন্য প্রতিষ্ঠান থেকে সুদমুক্ত ঋণের ব্যবস্থা করন। সব শিক্ষকের ল্যাপটপ ব্যবহার আবশ্যকীয় করা।
--------------------------------------------------------
আরও পড়ুন: ফেসবুক বন্ধ না চালু, সিদ্ধান্ত নেবে বিটিআরসি : শিক্ষামন্ত্রী
--------------------------------------------------------

কলেজের অধ্যক্ষ হিসেবে যোগ দেবার পর প্রয়োজন ও চাহিদার ভিত্তিতে শিক্ষক ও কর্মচারি নিয়োগে অনলাইন আবেদন সম্পন্নকরণ করেন লে. কর্নেল মো. আখতার ইকবাল। অন্যদিকে শিক্ষকদের উচ্চ শিক্ষিত ও যোগ্যতর করে পদমর্যাদা বাড়িয়ে চাকরিতে অধিকতর মনোনিবেশের সুযোগ সৃষ্টির লক্ষ্যে স্কুল শাখায় প্রথমবারের মতো প্রভাষক নিয়োগ দেন।

শিক্ষক-শিক্ষিকাদের কাজের সুবিধা, সম্বন্বয় বৃদ্ধি ও আসন ব্যবস্থার লক্ষ্যে অত্যাধুনিক টিচার্স লাউঞ্জ নির্মাণ, স্কুল শাখায় অনলাইন ভিত্তিক ভর্তি কার্যক্রম চালু করে সুষ্ঠভাবে সম্পন্নকরণ, ইংরেজি ভার্সনের স্থানান্তরের জন্য পুরাতন ভবনকে যথোপযুক্ত আধুনিকায়ন, বিভিন্ন শ্রেণির শিক্ষার্থীদের জন্য শিক্ষাসফর চালুসহ ব্যাপক পরিবর্তন আনেন।

আরও পড়ুন:

ওয়াই/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
X
Fresh