• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

শিক্ষার্থীদের নৈতিকতা শিক্ষা দিতে ‘সততা স্টোর’

আরটিভি অনলাইন রিপোর্ট, ব্রাহ্মণবাড়িয়া

  ০৯ অক্টোবর ২০১৭, ১৮:৩৯

প্রাথমিক বিদ্যালয়ের একটি কক্ষে স্থাপিত ‘সততা স্টোর’ নামের দোকানটিতে থাকবে না কোনো বিক্রেতা। এখানে খাতা, কলম, পেন্সিল, রাবার, শার্পনার, জ্যামিতি বক্স, পেন্সিল বক্স, রঙ পেন্সিলসহ অন্যান্য শিক্ষাসামগ্রী থাকবে।

প্রতিটিতেই মূল্য তালিকা ঝুলানো থাকবে। শিক্ষার্থীরা যেটা কিনতে ইচ্ছুক, সেটা নিয়ে দোকানের ক্যাশ বাক্সে টাকা রাখবে। এতে শিক্ষার্থীরা শিশুকাল থেকেই নীতি-নৈতিকতা ও সততার শিক্ষা পাবে।

সোমবার সকালে ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার পৈরতলা(উত্তর) সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বিক্রেতাহীন এই দোকান উদ্বোধন করা হয়েছে। দোকানটি উদ্বোধন করেন ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জান্নাতুল ফেরদৌস।

জান্নাতুল ফেরদৌস বলেন, সততাই সভ্য সমাজ সৃষ্টির মূল হাতিয়ার। সৎ, নিষ্ঠাবান, ন্যায়পরায়ণ ও সমাজ সচেতন ব্যক্তিজীবন গঠন করতে সততার ভিত্তিতে নিজেকে গড়ে তুলতে হবে।

উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বিদ্যালয় পরিচালনা কমিটির সহসভাপতি মো. কাসেম সভাপতিত্ব এবং প্রধান শিক্ষিকা খেলন রাণী সাহা সঞ্চালনা করেন।

এসময় আরো উপস্থিত ছিলেন উপজেলা সহকারি শিক্ষা কর্মকর্তা মো. শফিকুল ইসলাম, জহিরুল ইসলাম ভূঁইয়া, রকিব হাসান ও উপজেলা প্রাথমিক শিক্ষা কমিটির সদস্য মো. বাহারুল ইসলাম মোল্লা।

কে/এসজে

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাবিতে ‘ক্যাম্পাস সাংবাদিকতায় নৈতিকতা ও সাহসিকতা’ শীর্ষক সেমিনার
X
Fresh