• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ আজ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৪ মে ২০১৭, ০৮:৫৫

মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের (দাখিল ও এসএসসি-ভোকেশনাল) পরীক্ষার ফলাফল আজ বৃহস্পতিবার প্রকাশ করা হবে। সকাল ১০টায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ফলাফলের কপি হস্তান্তার করবেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। এ সময় শিক্ষামন্ত্রণালয়ের দু’ বিভাগের সচিব, অধিদপ্তরের ডিজি, সব শিক্ষা বোর্ডের চেয়ারম্যানগণ উপস্থিত থাকবেন।

এসএসসি ও সমমানের পরীক্ষা শেষ হবার ৬০ দিন পূর্ণ হবে ৪ মে। পূর্বের ধারাবাহিকতায়, সকালে প্রধানমন্ত্রীর কাছে ফলাফলের সারসংক্ষেপ তুলে দেয়ার পর দুপুর ১২টায় সচিবালয়ে নিজ মন্ত্রণালয়ে সংবাদ সম্মেলনে ফলাফলের তথ্য তুলে ধরবেন। এরপর শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে, মোবাইল ফোনে এসএমএস এবং স্ব স্ব শিক্ষা প্রতিষ্ঠানে ফল জানা যাবে।

গেলো ২ ফেব্রুয়ারি শুরু হয় এসএসসি ও সমমানের পরীক্ষা। শেষ হয় ২ মার্চ। এরপর ব্যবহারিক পরীক্ষা ৪ মার্চ শুরু হয়ে শেষ হয় ১১ মার্চ।

এ বছর ১০টি শিক্ষা বোর্ডের অধীনে ৩ হাজার ২৩৬টি কেন্দ্রে ২৮ হাজার ৩৪৪টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১৭ লাখ ৮৬ হাজার ৬১৩ জন। মোট পরীক্ষার্থীর মধ্যে ছাত্র ৯ লাখ ১০ হাজার ৫০১ জন ও ছাত্রী ৮ লাখ ৭৬ হাজার ১১২ জন। নিয়মিত পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১৬ লাখ ৭ হাজার ১২৪ জন। এ ছাড়া অনিয়মিত পরীক্ষার্থী ১ লাখ ৭৬ হাজার ১৯৮ জন এবং বিশেষ পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১ লাখ ৪৫ হাজার ২৯৮ জন।

এমকে

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
X
Fresh