• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

‘ট্রাম্প টুপি’ পরায় শিক্ষার্থীকে গণধোলাই

আরটিভি অনলাইন ডেস্ক

  ০৭ ফেব্রুয়ারি ২০১৭, ১৩:৩২

‘মেক আমেরিকা গ্রেট অ্যাগেইন’ লেখা লাল রঙের টুপি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মাথায় দেখা যায় প্রায়শই।এটি ট্রাম্প ভক্তদের কাছেও জনপ্রিয়। তবে প্রেসিডেন্ট হিসেবে শপথ নেয়ার পর একের পর এক বিতর্কিত নানা সিদ্ধান্তের কারণে বেশিরভাগ মার্কিনির কাছে ট্রাম্প এখন বিরক্তিকর একটি নাম। সেটা আরেক দফা টের পাওয়া গেল যুক্তরাষ্ট্রের অঙ্গরাজ্য মিসৌরিতে সম্প্রতি। ট্রাম্প টুপি মাথায় দেয়ায় ক্ষুব্ধ সহপাঠীদের আক্রোশের শিকার হলো গেভিন নামের এক শিক্ষার্থী। যাত্রীবাহী বাসে তাকে রীতিমতো গণধোলাই দেয়া হয়।

ঘটনার সূত্রপাত তার স্কুলে।ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী ১২ বছরের গেভিন ট্রাম্প টুপি পরে স্কুলে যাওয়ায় তাকে নিয়ে সহপাঠীরা ব্যঙ্গবিদ্রুপ করে।এ নিয়ে তাদের মধ্যে কথাকাটাকাটি হয়।পরে স্কুল থেকে ফেরার সময় বাসের মধ্যে এ নিয়ে ফের বাকবিতণ্ডা শুরু হয়।পরে সে গণধোলাইয়ের শিকার হয়।

পরে গেভিন ব্রিটেনের বহুল প্রচারিত ট্যাবলয়েড পত্রিকা সানকে বলেছে, ট্রাম্প টুপি পরায় সহপাঠীরা ক্ষিপ্ত হয়ে আমাকে ধাক্কা মারে এবং বাসের জানালায় ঠেসে ধরে আঘাত করতে থাকে। পরে কোনোক্রমে নিজেকে রক্ষা করি। তবে স্কুল কর্তৃপক্ষ গোটা ঘটনার জন্য গেভিনকেই দায়ী করে এবং স্কুল থেকে বহিষ্কার করে।

গেভিনের মা ক্রিস্টিনা কর্টিনার বলেছেন, আমার ছেলেকে উদ্দেশ্যপ্রণোদিতভাবে হয়রানি করা হয়েছে। একজন অভিভাবকের কাছে এটা হতাশাজনক। রাজনৈতিক উত্তেজনা রয়েছে দেশে। মনে হয়, তারই শিকার হল আমার ছেলে।

এপি/এআর

ভিডিও দেখতে ক্লিক করুন :

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh