• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

মাঝ আকাশে প্লেনযাত্রীর কাণ্ড

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৬ জানুয়ারি ২০১৭, ১৯:০০

দুবাই থেকে নয়াদিল্লি আসার পথে এক যাত্রীকে সিটে বেঁধেই মাঝ আকাশ থেকে মাটিতে নামিয়ে আনা হলো।

ইন্ডিগোর ৬ই-০২৪ বিমানে এ ঘটনা ঘটেছে। সহযাত্রীদের নিরাপত্তার কথা চিন্তা করেই এমন ব্যবহার করা হয়েছে বলে জানিয়েছে বিমান সংস্থা। কিন্তু কেনো এভাবে সিটে বেঁধে নামিয়ে আনা হয় এ যাত্রীকে?

ভারতের গণমাধ্যমগুলো জানায়, মাঝ আকাশে হঠাৎ করেই আক্রমণাত্মক হয়ে ওঠেন ওই ব্যক্তি। দুবাই থেকে বিমান আকাশে উড়তেই চিৎকার করা, সহযাত্রীদের ধাক্কা দেয়া ও বিমানে দৌঁড়াদৌঁড়ি শুরু করেন তিনি।

পরে বিমান রাত ১০টা ৪০ মিনিট নাগাদ দিল্লিতে অবতরণ করতেই অভিযুক্ত ব্যক্তিকে সিআইএসএফের সাহায্য নিয়ে পুলিশের হাতে তুলে দেয়া হয়। অভিযুক্ত যাত্রী নিরাপত্তাবিধি মানেননি বলে অভিযোগ পুলিশের। তবে কেনো তিনি মাঝ আকাশে বিমানে উন্মাদের মতো আচরণ করেছেন তারও কোনো সঠিক ব্যাখ্যা পাওয়া যায়নি। তিনি মানসিকভাবে বিপর্যস্ত না কি নেশার ঘোরে এ কাণ্ড-তাও অজানাই রয়ে গেছে। কারণ জানতে অভিযুক্ত বিমানযাত্রীর ডাক্তারি পরীক্ষা করা হয়েছে। রিপোর্ট হাতে এলেই প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে।

বিমান সংস্থা সূত্রে জানানো হয়েছে, বিমানে অস্বাভাবিক আচরণ করার কারণেই সেই যাত্রীকে সিটে আটকে বেঁধে রাখা হয়, যাতে বাকি যাত্রীরা সকলে সুস্থ ও নিরাপদে যাত্রা করতে পারেন। বিমানযাত্রার বিধি মেনেই এমনটা করা হয়েছে জানায় বিমান সংস্থা।

ইন্ডিগো বিমানে এ ঘটনার আগের দিন এয়ার ইন্ডিয়ার এক বিমান সেবিকা মুসকাটের এক যাত্রীর বিরুদ্ধে অশালীন আচরণের অভিযোগ করেন। তারপরই বিপত্তি ঘটলো ইন্ডিগোর বিমানে।

ওয়াই/এসজেড

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh