• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

রোহিঙ্গা ইস্যুতে ঢাকা আসছেন ইন্দোনেশিয়ার পররাষ্ট্রমন্ত্রী

আরটিভি অনলাইন ডেস্ক

  ১৯ ডিসেম্বর ২০১৬, ১৫:৪৬

রোহিঙ্গা ইস্যু নিয়ে আলোচনা করতে ঢাকায় আসছেন ইন্দোনেশিয়ার পররাষ্ট্রমন্ত্রী রেতনো মারসুদি। ইয়াঙ্গুনে আসিয়ান দেশগুলোর পররাষ্ট্র মন্ত্রীদের সঙ্গে অনুষ্ঠিত বৈঠকে অংশগ্রহণের পরে আজ রাতেই ঢাকা আসবেন তিনি। বৈঠকে মিয়ানমারের রোহিঙ্গা ইস্যু নিয়ে আলোচনা হবে বলে জানা গেছে।

বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, আজ রাত সাড়ে ন'টার দিকে ঢাকায় পৌঁছাবেন মারসুদি। মঙ্গলবার তিনি রোহিঙ্গা ইস্যু নিয়ে পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলীর সাথে বৈঠক করবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে মারসুদির সৌজন্য বৈঠক করার সম্ভাবনাও রয়েছে।

রাখাইন রাজ্যে সেনা অভিযানে বহু রোহিঙ্গাকে হত্যা ও ধর্ষণের ঘটনায় নীরব ভূমিকা পালনের কারণে ব্যাপক সমালোচিত হয়েছেন শান্তিতে নোবেলজয়ী অং সাং সুচি। এ কারণে শুধুমাত্র রোহিঙ্গা ইস্যুতে আলোচনার জন্য আসিয়ানের পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠকটি আয়োজন করেছেন সুচি।

সীমান্তবর্তী রাষ্ট্র হবার কারণে রাখাইন প্রদেশে চলমান সহিংসতার প্রভাব বাংলাদেশে ব্যাপকভাবে পড়ছে। প্রায় প্রতিদিনই প্রাণ বাঁচানোর তাগিদে রোহিঙ্গা শরণার্থীরা বাংলাদেশে আসছেন।

অনেককেই ফিরিয়ে দিচ্ছে বাংলাদেশি সীমান্তরক্ষী বাহিনী বিজিবি। তবে জাতিসংঘের দেয়া তথ্য অনুসারে, বাংলাদেশে প্রবেশ করা রোহিঙ্গা শরণার্থীর সংখ্যা প্রায় ২৭ হাজার।

এফএস/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh