• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

সন্দেহভাজন বিস্ফোরক ইস্যুতে গণমাধ্যমের প্রতি চটেছেন ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৫ অক্টোবর ২০১৮, ২১:৩৬

রাজনীতিতে বিরোধীদলীয় সদস্যদের ঠিকানায় পাঠানো সন্দেহভাজন বিস্ফোরক দ্রব্য ইস্যুতে গণমাধ্যমের প্রতি চটেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি বলছেন, গণমাধ্যমের কারণে পরিস্থিতি উদ্বেগজনক অবস্থায় পৌঁছেছে।

এ সম্পর্কে ট্রাম্প এক টুইট বার্তায় বলেন, আমাদের সমাজে যে উদ্বেগ ও ক্ষোভ ছড়িয়েছে তা মূলধারার গণমাধ্যমগুলোর মিথ্যা ও ত্রুটিপূর্ণ সংবাদের কারণেই হয়েছে। আমি এগুলোকে ভুয়া সংবাদ বলি। এটা খুব বাজেভাবে ছড়িয়েছে যা বলে শেষ করা যাবে না। এই উদ্বেগ কমাতে মূলধারার সংবাদমাধ্যমগুলোকেই দ্রুততার সাথে কাজ করতে হবে।

উইসকনসিনে এক জনসভায় তিনি বলেন, সহিংসতাকে প্রশ্রয়দানকারী কোনও রাষ্ট্র উন্নতি করতে পারে না। গণমাধ্যমের দায়িত্ব জনগণের কণ্ঠ হিসেবে কাজ করা। এজন্য মিথ্যা ও বিভ্রান্তিকর সংবাদ লিখা বন্ধ করতে হবে।

প্রসঙ্গত, সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটনের ঠিকানায় পাঠানো সন্দেহভাজন বিস্ফোরক ডিভাইস জব্দ করে পুলিশ। উদার জনহিতৈষী জর্জ সরোসের নিউ ইয়র্কের বাসায় বোমা পাঠানো দুদিন পর এই দুই রাজনীতিকের কাছে বোমা পাঠানো হয়। এরপর সংবাদমাধ্যম সিএনএনের ঠিকানায়ও পাঠানো হয় এমন ডিভাইস।

মার্কিন যুক্তরাষ্ট্রের সিক্রেট সার্ভিস এক বিবৃতিতে জানায়, হিলারি ক্লিনটনকে উদ্দেশ্য করে পাঠানো প্রথম প্যাকেজটি ২৩ অক্টোবর উদ্ধার করা হয়। সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামার বাসার ঠিকানায় পাঠানো দ্বিতীয় প্যাকেজটি ২৪ অক্টোবর সকালে আটকে দেয় সিক্রেট সার্ভিসের কর্মকর্তারা।

আরও পড়ুন :

ডি/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টাইগারদের প্রস্তুতি ক্যাম্পে গণমাধ্যমের প্রবেশ নিষিদ্ধ
নর্থ সাউথের শিক্ষার্থীর মৃত্যু, ধারণা হিটস্ট্রোক
দাউদকান্দিতে গণমাধ্যম কর্মীদের সাথে সর্বজনীন পেনশন নিয়ে মতবিনিময়
ইরানে বিস্ফোরণ: মার্কিন গণমাধ্যম বলছে ইসরায়েল হামলা করেছে
X
Fresh