• ঢাকা সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
logo

১৬০ কোটি ডলারের মেগা মিলিয়ন্স জিতলেন এক মার্কিনি

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৪ অক্টোবর ২০১৮, ১৭:০৯

যুক্তরাষ্ট্রের ইতিহাসে সবচেয়ে বড় জ্যাকপট জিতে নিয়েছে দক্ষিণ ক্যারোলাইনার এক ব্যক্তি। মঙ্গলবার রাতের সাপ্তাহিক ড্রয়ে ১৬০ কোটি ডলার (প্রায় ১৩ হাজার ২৮০ কোটি টাকা) মূল্যমানের এই মেগা মিলিয়ন্স ‍পুরস্কার জিতে নিয়েছেন ওই ব্যক্তি। খবর বিবিসির।

পুরস্কারজয়ী ব্যক্তির জ্যাকপট নম্বর ছিল- ২৮, ৭০, ৫, ৬২, ৬৫ আর মেগাবল নম্বর ছিল-৫। বলা হচ্ছিল, এই লটারির বিজয়ী নির্বাচিত হওয়ার অনুপাত ছিল প্রতি ৩০ কোটির বেশি মানুষের মধ্যে একজন।

এর আগে শুক্রবার মেগা মিলিয়ন্সের জ্যাকপটের মূল্য দাঁড়ায় ১০০ কোটি ডলার কিন্তু ওইদিন কোনও বিজয়ী না থাকায় পুরস্কার মূল্য ১৬০ কোটিতে দাঁড়ায়। বিপুল এই পুরস্কার জিততে টিকিট কিনতে যুক্তরাষ্ট্রজুড়ে মানুষ বিভিন্ন সার্ভিস স্টেশনে লাইন দেয়।

যুক্তরাষ্ট্রের ৪৪টি অঙ্গরাজ্যে এই মেগা মিলিয়ন্সের টিকিট বিক্রি হয়। ডিস্ট্রিক্ট অব কলম্বিয়া এবং যুক্তরাষ্ট্রের ভার্জিন দ্বীপে গেল জুলাই থেকে কেউই শীর্ষ পুরস্কার পায়নি।

মেগা মিলিয়ন্স গ্রুপের প্রধান পরিচালক গর্ডন মেডেনিকা বলেছেন, যে মুহূর্তের জন্য আমরা অপেক্ষা করছিলাম অবশেষে সেটি উপস্থিত হয়েছে এবং আমরা খুবই উত্তেজিত।

তিনি বলেন, এটা সত্যিকার অর্থেই ঐতিহাসিক উপলক্ষ। আমরা বিজয়ী ব্যক্তির জন্য খুব আনন্দিত এবং আমরা জানি দক্ষিণ ক্যারোলাইনার শিক্ষা লটারি তার সৌভাগ্যবান টিকিটধারীর জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছে।

মেগা মিলিয়ন্স জয়ী ব্যক্তি বিপুল এই অর্থ কর কর্তনের পর নগদ ৯১৩ মিলিয়ন ডলার নিতে পারেন বা কিস্তিতে ২৯ বছরে এই অর্থ নিতে পারেন।

মেগা মিলিয়ন্সের জ্যাকপট শত কোটি ডলার ছাড়িয়ে যাওয়ায় লটারি ক্রেতারা পুরস্কার মূল্য কীভাবে ব্যয় করবেন সেটি নিয়ে দ্বিধাদ্বন্দ্বের সৃষ্টি হয়। কেউ কেউ একটি দ্বীপ বা দ্রুতগতি গাড়ি আবার কেউ কেউ দোকান খোলা এবং চাকরির বাজার তৈরির স্বপ্নের কথা জানিয়েছিলেন।

উল্লেখ্য, দুই ডলার মূল্যমানের আন্তঃরাষ্ট্রীয় মেগামিলিয়ন্স লটারির ড্র সপ্তাহে দুইদিন মঙ্গলবার এবং শুক্রবার অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন :

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সাব এডিটরস কাউন্সিলের সভাপতি অনিক, সম্পাদক জাওহার
‘আলোকিত কোরআন’ চ্যাম্পিয়ন হাফেজ ইসমাইল
ফ্যানফেয়ারের মেগা ভিডিও কন্টেস্টের বিজয়ীদের পুরষ্কার তুলে দিলেন টেক ব্লগার হিমেল
ড. ইউনূস ইউনেস্কোর পুরস্কার পাননি: শিক্ষামন্ত্রী
X
Fresh