• ঢাকা বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫

ইমরান খানের প্রধানমন্ত্রী হওয়া প্রায় নিশ্চিত

আন্তর্জাতিক ডেস্ক
|  ১৬ আগস্ট ২০১৮, ২১:৪৫ | আপডেট : ১৬ আগস্ট ২০১৮, ২২:২৫

পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ (পিএমএল-এন) সভাপতি শাহবাজ শরিফের প্রার্থিতা নিয়ে প্রধান বিরোধী জোটে চিড় ধরায় পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানের প্রধানমন্ত্রী হওয়া প্রায় নিশ্চিত হয়ে গেছে।

এমনকি আগামীকাল শুক্রবার প্রধানমন্ত্রী পদের নির্বাচনে ইমরান খান ৩০ থেকে ৩৫ ভোটে এগিয়ে থাকতে পারেন বলে বৃহস্পতিবার(১৬ আগস্ট ২০১৮) দেশটির গণমাধ্যম ডনে প্রকাশিত এক প্রতিবেদনে জানানো হয়েছে।

শাহবাজ শরিফের প্রার্থিতা নিয়ে পিএমএল-এন এবং পাকিস্তান পিপলস পার্টির(পিপিপি) মধ্যকার মতভেদ দূর করার চেষ্টা অব্যাহত আছে।

------------------------------------------------------------------
আরও পড়ুন  : তুরস্কের সঙ্গে সম্পর্ক শক্তিশালী করতে জার্মান প্রতিশ্রুতিবদ্ধ: মারকেল
------------------------------------------------------------------

যদি প্রধান দুইটি বিরোধী দল তাদের সিদ্ধান্তে অনড় থাকে, তবে তা প্রধান বিরোধী জোটকে প্রভাবিত করবে। এমনকি পার্লামেন্টের উচ্চকক্ষেও।

পিএমএল-এন’কে তাদের সিদ্ধান্ত পুনর্বিবেচনা করতে এবং শাহবাজ শরিফের বদলে ১১ দলের এই বিরোধী জোটের যৌথ প্রার্থী হিসেবে একজনকে মনোনীত করতে আহ্বান জানিয়েছে পিপিপি।

কারণ, অতীতে পিপিপি’র কো-চেয়ারম্যান এবং সাবেক প্রেসিডেন্ট আসিফ আলি জারদারি সম্পর্কে অবমাননাকর মন্তব্য করেছেন শাহবাজ শরিফ।

অন্যদিকে, এই দাবি ও হুমকির বিরুদ্ধে পিএমএল-এন শক্ত অবস্থান নেয়ায় বিরোধী দলের প্রধান এবং সিনেটের চেয়ারম্যান পদে পরিবর্তন আসতে পারে।

উল্লেখ্য, গত বুধবার ইসলামাবাদের বানিগালায় পিটিআই চেয়ারম্যানের বাসভবনে অনুষ্ঠিত দলটির সভায় সিনিয়র নেতারা ইমরান খানকে প্রধানমন্ত্রী পদে মনোনীত করার সিদ্ধান্ত নেন।

এরপর আওয়ামী মুসলিম লিগের প্রধান শেখ রশিদ জাতীয় পরিষদ সচিবালয়ে ইমরান খানের মনোনয়নপত্র দাখিল করেন।

আরও পড়ুন :

 

কে/ এমকে 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়