• ঢাকা বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫

ভারতে ‘বোমা মিজান’ গ্রেপ্তার

আরটিভি অনলাইন ডেস্ক
|  ০৮ আগস্ট ২০১৮, ১৪:২৩ | আপডেট : ০৮ আগস্ট ২০১৮, ১৪:২৯
বাংলাদেশে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদিন বাংলাদেশ (জেএমবি) এর জাহিদুল ইসলাম মিজান ওরফে বোমা মিজানকে বেঙ্গালুরুতে গ্রেপ্তার করেছে ভারতের জাতীয় তদন্ত সংস্থা (এনআইএ)। এনআইএ জানাচ্ছে, জেএমবি’র একদল জঙ্গি বোমা মিজান ওরফে কাউসার ওরফে মুন্না ওরফে বড়ভাই এবং মোস্তাফিজুর রহমান ওরফে তুহিন ওরফে শাহিনের নেতৃত্বে ভারতে সংগঠিত হওয়ার চেষ্টা করছিল।

বাংলাদেশে যাবজ্জীবন সাজার আসামি মিজানকে বিহারের বুদ্ধ গয়া এবং ২০১৪ সালের ২ অক্টোবর পশ্চিমবঙ্গের বর্ধমানে বোমা বিস্ফোরণের মামলায় খুঁজছিলেন ভারতীয় গোয়েন্দারা। এনআইএ জানাচ্ছে, সোমবার বেঙ্গালুরুর একটি আস্তানা থেকে গ্রেপ্তার করা হয় বোমা মিজানকে। এর দুই দিন আগে মালাপপুরাম জেলার কোট্টাককাল থেকে গ্রেপ্তারকৃত দুই ব্যক্তির তথ্যের ভিত্তিতে মিজান গ্রেপ্তার হয়। ওই বাড়িতে তল্লাশি চালিয়ে কিছু ইলেকট্রনিক ডিভাইস ও বিস্ফোরকের নমুনাও জব্দ করা হয়।

বোমা মিজানকে বেঙ্গালুরুর বিশেষ আদালতে হাজির করা হলে বিচারক তাকে পাঁচ দিনের রিমান্ডে পাঠানোর নির্দেশ দেন। এরপর তাকে পাটনায় এনআইএ-এর বিশেষ আদালতে হাজির করা হবে জানানো হয়েছে।

উল্লেখ্য, ২০১৪ সালের ২৬ ফেব্রুয়ারি ময়মনসিংহের ত্রিশালে প্রিজন ভ্যানে হামলা চালিয়ে এক পুলিশ সদস্যকে হত্যা করে জেএমবির যে তিন শীর্ষ নেতাকে ছিনিয়ে নেয়া হয়েছিল, বোমা মিজান তাদেরই একজন। ওই ঘটনার পর বাংলাদেশের আদালত বোমা মিজানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে।

আরও পড়ুন : 

এ/ এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়