• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

গোলান মালভূমিতে সিরিয়ার সেনাক্যাম্পে ইসরায়েলের বিমান হামলা

আরটিভি অনলাইন ডেস্ক

  ০৭ জুলাই ২০১৮, ০৮:৫৮

সিরিয়ায় গোলান মালভূমিতে একটি সেনাক্যাম্প লক্ষ্য করে বিমান হামলা চালিয়েছে ইসরাইল। এর আগে সিরিয়া থেকে একটি ক্ষেপণাস্ত্র ইসরাইল অধিকৃত গোলান মালভূমিতে নিক্ষেপের অভিযোগ করে ইসরায়েল। এর পর পরই ইসরায়েল ওই সেনা ক্যাম্প লক্ষ্য করে বিমান হামলা চালায়।

সিরিয়ার সরকারপন্থি সশস্ত্র গ্রুপের একজন কমান্ডার জানিয়েছেন, গোলান মালভূমিতে সিরিয়ার কুনেইত্রা অঞ্চলের খান আরনাবেহ গ্রামে শুক্রবার বিমান হামলা চালিয়েছে ইসরাইল। তবে এ হামলায় কেউ হতাহত হয়নি।

শুক্রবার সকালে ইসরাইল দাবি করে, অধিকৃত ফিলিস্তিনি ভূখণ্ড ও সিরিয়ার সীমান্তবর্তী এলাকায় একটি ক্ষেপণাস্ত্র এসে পড়ে। তেল আবিবের ঘোষণায় বলা হয়, ক্ষেপণাস্ত্রটি ইসরাইলকে লক্ষ্য করে নিক্ষেপ করা হয়নি বরং সম্ভবত সিরিয়ার সেনাবাহিনী ও দেশটিতে তৎপরত জঙ্গি গোষ্ঠীগুলোর মধ্যকার সংঘর্ষে ব্যবহৃত হয়েছে।
--------------------------------------------------------
আর পড়ুন : জাপানে ধর্মীয় নেতাসহ সাতজনের মৃত্যুদণ্ড কার্যকর
--------------------------------------------------------

কিন্তু তারপরও ইসরাইল সরকার দাবি করে, এই অশান্ত পরিস্থিতির দায় সিরিয়ার সেনাবাহিনী এড়াতে পারে না।

এদিকে ইসরাইলের অভ্যন্তরীণ নিরাপত্তা বিষয়ক মন্ত্রী গিলাদ এরদান বলেছেন, অধিকৃত গোলান মালভূমির কাছে সিরিয়ার সেনা মোতায়েন করা হলে তেল আবিব সিরিয়ার সেনা অবস্থানে হামলা চালাবে।

ইসরাইল বিগত বছরগুলোতে সিরিয়ায় তৎপর উগ্র জঙ্গিদের পৃষ্ঠপোষকতা দেয়ার লক্ষ্যে সিরিয়ার সেনা অবস্থানে হামলা চালিয়েছে। দামেস্ক এ পর্যন্ত জাতিসংঘ মহাসচিবের কাছে বেশ কয়েকবার চিঠি পাঠিয়ে এ ধরনের হামলা বন্ধে পদক্ষেপ নেয়ার জন্য বিশ্ব সংস্থাটির প্রতি আহ্বান জানিয়েছে। কিন্তু জাতিসংঘ এখন পর্যন্ত এ ব্যাপারে কোনো ব্যবস্থা নেয়নি।

আর পড়ুন :

এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইসরায়েলে একাধিক ক্ষেপণাস্ত্র হামলা হিজবুল্লাহর
বান্দরবানে সেনাবাহিনীর অভিযানে কুকি-চিনের সদস্য নিহত
যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা, সর্বশক্তি দিয়ে লড়বেন নেতানিয়াহু
ক্ষেপণাস্ত্র হামলার তথ্য নাকচ করলো ইরান
X
Fresh