• ঢাকা শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫

৩০ বছরে একটিও সিনেমা দেখেননি ভারতের সেনাপ্রধান

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৫ জুলাই ২০১৮, ১৭:৪৩ | আপডেট : ০৫ জুলাই ২০১৮, ১৭:৫০
ভারতের সেনাপ্রধান বিপিন রাওয়াত গত ৩০ বছরে একটিও সিনেমা দেখেননি। শুধু সিনেমা নয় বরং গত তিন দশকে টানা তিনঘণ্টা এক জায়গায় বসে থাকার সময়ও তার হয়নি। স্কুলের শিক্ষার্থীদের সঙ্গে একটি অনুষ্ঠানে এমনটা জানিয়েছেন তিনি। খবর বিজনেস স্ট্যান্ডার্ড।

রায়পুরের দিল্লি পাবলিক স্কুলের শিক্ষার্থীরা দেশাত্মবোধক হিন্দি সিনেমা সম্পর্কে সেনাপ্রধানের মতামত জানতে চাইলে তিনি বলেন, গত ত্রিশ বছরে কোনও সিনেমা দেখার সুযোগ পাননি তিনি।

সেনাপ্রধানের সঙ্গে শিক্ষার্থীদের আলোচনা পর্বে উঠে আসে বেশ কিছু বিষয়। তার মধ্যে ছিল জম্মু ও কাশ্মীর ইস্যু। এছাড়া আলোচনা হয়েছে ছত্তিশগড়ের সমস্যা নিয়েও। শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের উত্তরও দেন তিনি।

পাশাপাশি ভারতের সেনাপ্রধান  এ কথাও জানান যে কঠোর পরিশ্রম করলে সাফল্য এমনিতেই ধরা দেবে। একবার ব্যর্থ হলে থেমে যাবার কোনও কারণ নেই। সেটি স্কুল বা চাকরি, জীবনের যে কোনও ক্ষেত্রই হোক না কেন। পরের বার কঠোর মনোযোগের সঙ্গে চেষ্টা করলে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছানোটা কোনও ব্যাপারই না। কারণ ব্যর্থতার মধ্যে সাফল্যের চাবিকাঠি লুকিয়ে থাকে। এটি প্রায় সকলেরই জানা। তাই কখনও হতাশ হওয়া উচিত নয়। তার আশা, দেশের বেশিরভাগ শিক্ষার্থীই ভালোবেসে সেনাবাহিনীতে যোগ দেবে।

আরও পড়ুন :

এপি/এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়