• ঢাকা বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫

লন্ডনে সঙ্গীত উৎসবে ছুরি হামলায় আহত ৪

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০১ জুলাই ২০১৮, ২০:০৪ | আপডেট : ০১ জুলাই ২০১৮, ২০:৪৪
যুক্তরাজ্যের পূর্ব লন্ডনে ‘গ্যারেজ ন্যাশনাল ফেস্টিভ্যাল’নামের একটি  সঙ্গীত উৎসবে ছুরি হামলা হয়েছে। এতে চার ব্যক্তি ছুরিকাঘাতের শিকার হয়েছেন। শনিবার হেইনট ফরেস্ট কাউন্ট্রি পার্কে এ ঘটনা ঘটে। খবর বিবিসি, মিরর।

আহত মধ্যে দুইজনকে হেলিকপ্টারে করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তার মধ্যে ২৬ বছরের এক যুবকের অবস্থা আশঙ্কাজনক বলে জানায় পুলিশ। অন্যজনের বয়স ২২ বছর। তার আঘাত গুরুতর হলেও প্রাণ হারানোর আশঙ্কা নেই।

এছাড়া বাকি দুইজনের আঘাত তেমন গুরুতর নয়। তাদের একজনকে ইস্ট লন্ডন হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। অন্যজন পুলিশ আসার আগেই ঘটনাস্থলে প্রাথমিক চিকিৎসা নিয়ে চলে যান।

---------------------------------------------------------------------------------
আরও পড়ুন : দেড় বছরে স্কুল শেষ, ৮ বছরে বিশ্ববিদ্যালয়ে বেলজিয়াম শিশু
----------------------------------------------------------------------------------

হেইনট ফরেস্ট কাউন্ট্রি পার্কের এই গ্যারেজ ন্যাশনাল ফেস্টিভ্যালে শতাধিক গ্যারেজ, হাউজ ও আরএনবি শিল্পীদের গান গাওয়ার কথা। অনুষ্ঠানে প্রায় ১৫ হাজার দর্শক ছিলেন। এখনও কোনও জঙ্গি-সংঘটন এই হামলার দায় স্বীকার করেনি। এ ঘটনায় এখন পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা হয়নি। তবে তদন্ত শুরু হয়েছে।

উল্লেখ্য,  এদিকে যুক্তরাষ্ট্রের আইডাহো অঙ্গরাজ্যে শনিবার রাতে এক ব্যক্তির ছুরিকাঘাতে নয়জন আহত হয়েছেন। বয়ছে অ্যাপার্টমেন্ট কমপ্লেক্সে যে গণছুরি হামলার ঘটনা ঘটেছে সেখানে শরণার্থীদের পরিবাররা বসবাস করেন।

এ নিয়ে বয়ছে পুলিশ প্রধান বিল বোনস বলেন, আহত ব্যক্তিদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের কয়েকজনের আঘাত গুরুতর।  এদিকে শনিবারের ওই হামলার উদ্দেশ্য সম্পর্কে নিশ্চিত করতে পারেনি পুলিশ। তবে ৩০ বছর বয়সী এই ব্যক্তি এখন পুলিশ হেফাজতে আছেন।

 

আরও পড়ুন :

     ভারতে যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৪

 

এপি/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়