• ঢাকা শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫

ক্যাপিটাল গেজেট নিহতদের স্মরণে সমাবেশ

আমরা শত্রু নই, আমরাই তোমরা

আন্তর্জাতিক ডেস্ক
|  ৩০ জুন ২০১৮, ১৭:৫৭ | আপডেট : ৩০ জুন ২০১৮, ১৮:৩৯

যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ডে ক্যাপিটাল গেজেট পত্রিকা অফিসে বন্দুক হামলায় পাঁচ সাংবাদিক নিহত হওয়ার পর বিশাল সমাবেশ হয়েছে। নিহতদের স্মরণে অনেকেই একাত্মতা জানিয়ে ওই সমাবেশে হাজির হয়েছিলেন। কারও হাতে মোমবাতি বা কারও হাতে ক্যাপিটাল গেজেটের কপি। খবর ফক্স সেভেনটিনের।

শুক্রবার বিকেলে যুক্তরাষ্ট্রের ম্যারিল্যান্ডের অ্যান্নাপোলিশের মূল সড়কে এসব দৃশ্য দেখা যায়। বৃহস্পতিবার স্থানীয় ‘ক্যাপিটাল গেজেট’পত্রিকার অফিসে হামলায় নিহত পাঁচ সাংবাদিক স্মরণে এই সমাবেশের আয়োজন করা হয়েছিল।

--------------------------------------------------------------------------
আরও পড়ুন : বজ্রপাতে ভয় পাওয়ায় বিহারে বিয়ে বাতিল
-------------------------------------------------------------------------

সমাবেশে ক্যাপিটাল গেজেট পত্রিকার সাংবাদিক প্যাট ফার্গুসন বলেন, আমরা শত্রু নই। আমরাই তোমরা।

সমাবেশে অংশ নেয়া একজন জিল কুইন বলেছেন, মনে হয়েছে যে এটির অংশ হওয়া উচিত আমার।

বৃহস্পতিবারের সন্ত্রাসী হামলায় পত্রিকার সম্পাদক ও কলামিস্ট রব হিয়াসেন (৫৯), সম্প্রদায় প্রতিবেদক ওয়েন্ডি উইন্টারস (৬৫), সম্পাদকীয় পাতার সম্পাদক জেরাল্ড ফিশ্কম্যান (৬১), ক্রীড়া সম্পাদক ও লেখক জন ম্যানামারা (৫৬) ও বিক্রয় সহকারী রেবেক্কা স্মিথ (৩৪) মারা যান।

ওই হামলার পর ঘটনাস্থল থেকে সন্দেহভাজন একজনকে আটক করে পুলিশ। আটককৃত জ্যারড ডব্লিউ রামোসকে (৩৮) আটক করে জেলে নেয়া হয়েছে। শুক্রবার তার বিরুদ্ধে হত্যার অভিযোগ এনে মামলা করা হয়েছে। ক্যাপিটাল গেজেটের সঙ্গে ওই ব্যক্তির দীর্ঘদিনের সংঘাত ছিল।

এদিকে হামলার পরও পত্রিকা অফিসটি তাদের কাজ অব্যাহত রেখেছে। শুক্রবার তাদের পত্রিকাও বের হয়। অন্যদিকে ক্যাপিটাল গেজেটে হামলার পর নিন্দা জানিয়ে শোক প্রকাশ করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

 

আরও পড়ুন : 

    টিনের কৌটায় ভর করে হাঁটে সিরিয়ার এই শিশু

    মার্কিন পণ্যে পাল্টা শুল্ক কানাডার

এ/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়