• ঢাকা শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫

দামেস্কে বিমানবন্দরের কাছে ইসরায়েলের ক্ষেপণাস্ত্র হামলা

আরটিভি অনলাইন ডেস্ক
|  ২৬ জুন ২০১৮, ১৩:৪৩ | আপডেট : ২৬ জুন ২০১৮, ১৩:৫৯
সিরিয়ার রাজধানী দামেস্কে আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে ইসরায়েল ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইসরায়েল। সিরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানা এ খবর জানিয়েছে।

আজ মঙ্গলবার সকালে দামেস্কে আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে ইসরাইলের দুটি ক্ষেপণাস্ত্র আঘাত হানে। সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস এ হামলার কথা নিশ্চিত করেছে। সংস্থাটি জানিয়েছে, দামেস্ক বিমানবন্দরের কাছে হিজবুল্লাহর অস্ত্র গুদাম লক্ষ্য করে হামলা চালায় ইসরাইল। তবে বড় কোনো বিস্ফোরণ ঘটে নি বলে জানান অবজারভেটরির প্রধান রামি আবদেল রহমান।

ইসরাইল গত কয়েক বছর ধরে সিরিয়ায় হামলা করে আসছে। তবে সাম্প্রতিক দিনগুলোতে হামলার মাত্রা বাড়িয়ে দিয়েছে। সিরিয়া সরকার বলছে, উগ্রবাদী সন্ত্রাসী গোষ্ঠীগুলোকে পৃষ্ঠপোষকতা দেয় ইসরাইল। আর এ কারণেই সন্ত্রাসীদের পতন ঠেকানোর জন্য তেল আবিব মরিয়া হয়ে সিরিয়ার ওপর একের পর এক হামলা চালাচ্ছে।

গত সপ্তাহে ইরাক-সিরিয়া সীমান্তে অতর্কিতে আকাশ পথে ক্ষেপণাস্ত্র হামলা করে ইসরায়েল। এতে বেশ কয়েকজন মারা যান। সিরিয়ার সরকার অনুমোদিত টিভি চ্যানেলগুলো ওই হামলার জন্য মার্কিন সেনাদের দায়ী করে।

--------------------------------------------------------
আরও পড়ুন: খুনের অভিযোগে মেক্সিকোতে এক শহরের সব পুলিশ গ্রেপ্তার
--------------------------------------------------------

তখন বলা হয়েছিল, আইএস জঙ্গিদের বিরুদ্ধে এই হামলা চালানো হয়। কিন্তু মার্কিন সেনাবাহিনীর এক উচ্চ পদস্থ কর্তা এই হামলার দায় সরাসরি ইসরায়েলের ওপর চাপিয়ে দেন। সিএনএনকে দেওয়া সাক্ষাৎকারে তিনি জানান, ওই হামলাটি করেছে ইসরায়েল।

আরও পড়ুন: 

এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়