• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

ভোটের ১দিন আগে নির্দোষ হিলারি

আরটিভি অনলাইন ডেস্ক

  ০৭ নভেম্বর ২০১৬, ০৮:৫৬

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের আর মাত্র কয়েক ঘণ্টা বাকি। এর আগেই আনন্দের জোয়ারে ভাসছে ডেমোক্রেট প্রচার শিবির। হিলারি ক্লিনটনের ই-মেইলের নতুন তদন্তে বেআইনি কিছু পাওয়া যায়নি বলে জানিয়েছে কেন্দ্রীয় তদন্ত সংস্থা এফবিআই।

কংগ্রেস সদস্যদের প্রতি রোববার লেখা চিঠিতে এফবিআইয়ের পরিচালক জেমস কোমি এ কথা বলেন। নির্বাচনের মাত্র দু’দিন আগে এফবিআই প্রধান এ ঘোষণা দিলেন।

চিঠিতে কোমি জানান, নতুন পাওয়া ই-মেইলগুলো তদন্ত করতে সংস্থাটি কঠোর পরিশ্রম করেছে। পররাষ্ট্রমন্ত্রী থাকাকালে হিলারি ক্লিনটনের কাছে আসা এবং তার পাঠানো সব ই-মেইল তদন্ত করা হয়েছে। গেলো জুলাইয়ে হিলারি ক্লিনটনের বিরুদ্ধে মামলা না করার সিদ্ধান্ত অপরিবর্তিত থাকছে।

আর এ ঘোষণায় ফের উৎফুল্ল হিলারির প্রচার শিবির। হিলারির প্রচারণা শিবিরের যোগাযোগ পরিচালক জেনিফার পালমিয়েরি জানান, আমরা খুশি এবং এ ব্যাপারে আত্মবিশ্বাসী ছিলাম যে, তদন্তের ফলাফল এটাই হবে।

তবে এতে ফের বিপাকে ট্রাম্পের নির্বাচনী প্রচারণা শিবির। ট্রাম্প শিবিরের সদস্য নিউট গিংরিচ টুইটবার্তায় বলেন, কোমি অবশ্যই রাজনৈতিক চাপের কারণে এ কাজ করতে বাধ্য হয়েছেন।

যৌন কেলেঙ্কারির জন্য অভিযুক্ত সাবেক কংগ্রেস সদস্য অ্যান্থনি উইনারের ঘরে কম্পিউটারে তল্লাশি চালানোর সময় এফবিআই সন্দেহজনক ই-মেইলের খোঁজ পায়। উইনারের সাবেক স্ত্রী হুমা আবেদিন হিলারি ক্লিনটনের দীর্ঘদিনের ব্যক্তিগত সহকারী।

গেলো ২৮ অক্টোবর এফবিআই পরিচালক জেমস কোমি চিঠিতে আইনপ্রণেতাদের জানান, ফের তদন্ত করা হবে হিলারির ই-মেইল। আর এ সুযোগ পুরোপুরি কাজে লাগান ট্রাম্প। সমর্থনও বাড়তে থাকে যৌন হয়রানীর অভিযোগে তলানিতে চলে যাওয়া এ রিপাবলিকান প্রার্থীর।

এফএস/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh