• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

বাগান পরিষ্কার করতে গিয়ে গুপ্তধন পেলেন নিউ ইয়র্ক দম্পতি

আন্তর্জাতিক ডেস্ক

  ২৩ মে ২০১৮, ১৮:২২

ম্যাথিউ ও তার স্ত্রী মারিয়া কলোনা ইমানুয়েল। এ দম্পতির বসবাস যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের স্টেটেন আইল্যান্ডে। সম্প্রতি বাড়ির পিছনের বাগান পরিষ্কার করতে গিয়ে ডলার, সোনা, ডায়মন্ডে ভরপুর গুপ্তধনের সন্ধান পেয়েছেন এই দম্পতি। খবর ডেইলি নিউজ।

স্টেনের আইল্যান্ডে নিজেদের ছোট্ট বাগানবাড়ি রয়েছে ইমানুয়েল দম্পতির। বাগানের পেছনের অংশ খোলা। তাই প্রায়ই হরিণ এসে পাতা খেয়ে গাছপালা ভেঙে রেখে যায়। দিনকয়েক আগে বাগানে নতুন গাছ লাগাবেন বলে মাটি খোঁড়াখুঁড়ি করছিলেন তারা। সেই সময় হাতে শক্ত ধাতব কিছু ঠেকেন। খানিকটা মাটি সরিয়ে বুঝতে পারেন ধাতব জিনিসটা আসলে একটা বাক্স। মাটি খুঁড়ে দম্পতি দেখেন একটা পুরনো মরচে ধরা বাক্স। ক্যাশ ডলার, সোনা, ডায়মন্ডসহ মোট ৫২ হাজার ডলারের সম্পত্তি ছিল ওই বাক্সে। বিপুল এ সম্পদ পেয়ে উচ্ছ্বসিত ম্যাথিউ দম্পতি।

--------------------------------------------------------
আরও পড়ুন : পরমাণু সাবমেরিন থেকে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের পরীক্ষা করলো রাশিয়া
--------------------------------------------------------

ম্যাথিউ জানিয়েছেন, দেখে মনে হয়েছিল তারের কোনো বাক্স। সাবধানে বাক্স খুলতেই তার চোখ কপালে। বাক্সের ভিতর উপচে পড়ছে ডলার, সোনা ও ডায়মন্ড। পরে বাক্সের কোনো কিছু নিজেদের কাছে না রেখে সবটাই তুলে দিয়েছেন মূল মালিকের কাছে।

সম্পত্তি হাতছাড়া করলেন কেন? এমন প্রশ্নের উত্তরে পাড়া-প্রতিবেশীদের প্রশ্নের উত্তরে ওই দম্পতি বলেন, ‘আমাদের এই ভালো কাজই আমাদের সবচেয়ে বড় সম্পত্তি।’

সংবাদমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে ম্যাথিউ-মারিয়া বলেন, ‘মোট ৫২ হাজার ডলারের সম্পত্তি ছিল বাক্সটির মধ্যে। সম্পত্তি পেয়ে খুশি হয়েছিলাম ঠিকই কিন্তু জানতাম সেটা আমাদের নয়। কী করব ভাবতে গিয়ে বাক্সের মধ্যে একটি চিরকুটে ঠিকানা খুঁজে পাই। সেটা আমাদেরই এক প্রতিবেশীর। ২০১১ সালে ওই প্রতিবেশীর বাড়িতে ডাকাতি হয়ে বিপুল সম্পত্তি লুঠ হয়, বাক্সটি তারই মধ্যে একটি। পরে বাক্সের একটা কানাকড়িও নিজেদের কাছে না রেখে সবটাই তুলে দিয়েছিলাম ওই প্রতিবেশীর হাতে। হারানো সম্পদ ফিরে পেয়ে বিস্ময়ে হতবাক ওই প্রতিবেশীও।’

আরও পড়ুন :

এপি/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চুয়াডাঙ্গায় দম্পতিকে খুনের দায়ে ৩ জনের মৃত্যুদণ্ড
১০৭ বার পেছাল মামলার প্রতিবেদন
একসঙ্গে মৃত্যুর ইচ্ছা পূরণ হলো দম্পতির, শায়িত হলেন পাশাপাশি
মুশতাক-তিশা দম্পতিকে নতুন যে নির্দেশনা দিলেন আদালত
X
Fresh