• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

হিলারির জনপ্রিয়তা কমে যাবে!

অনলাইন ডেস্ক
  ০১ নভেম্বর ২০১৬, ০৯:৫০

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের বাকি ৭ দিন। শেষ মুহূর্তের সবচেয়ে আলোচিত বিষয় ফের হিলারি ক্লিনটনের ই-মেইল তদন্তের ঘোষণা। এর ফলে হিলারির জনপ্রিয়তা অনেকটাই কমে যাবে বলে ধারণা অনেকের। সে সুযোগটাই কাজে লাগাচ্ছেন রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প।

একের পর এক যৌন হয়রানীর অভিযোগ, ইসলাম বিরোধিতা আর নারীদের নিয়ে অবমাননাকর মন্তব্যের জেরে জনপ্রিয়তার তলানিতে গিয়ে পড়েছিলেন এ রিবাপলিকান প্রার্থী। ফের হিলারির ই-মেইল তদন্তের ঘোষণায় ট্রাম্পের জনপ্রিয়তা আবারো উপরের দিকে ওঠতে শুরু করেছে।

সবশেষ জরিপে হিলারির তুলনায় এক পয়েন্টে পিছিয়ে আছেন ট্রাম্প। যা হিলারি ক্লিনটনের জন্য বিপদসংকেত বলেই মনে করা হচ্ছে। ডেমোক্রেট প্রার্থী হিলারি বরাবরই আত্মবিশ্বাসী ই-মেইল তদন্তের ব্যাপারে। তিনি মনে করেন আগের বারের মতোই নির্দোষ প্রমাণিত হবেন তিনি।

তবে এফবিআই প্রধানের ভূমিকা নিয়ে সন্দেহ রয়েছে ডেমোক্রেট শিবিরের। কোমি নির্বাচনের ফলাফল প্রভাবিত করতে চাচ্ছেন কিনা সে প্রশ্ন হিলারির সমর্থকদের। যদিও এ ব্যাপারে জবাব দিয়েছে হোয়াইট হাউজ।

প্রেসিডেন্ট ওবামার মুখপাত্র জশ আর্নেস্ট বলেছেন, এফবিআই পরিচালক কোমির সততা ও নিষ্ঠা নিয়ে প্রেসিডেন্টের অবস্থান পরিবর্তন হয়নি। প্রেসিডেন্ট মনে করেন না যে ডিরেক্টর কোমি এ নির্বাচনের ফলাফল বদলে দিতে চান।

তবে সুযোগ ছাড়ছেন না ডোনাল্ড ট্রাম্প। মিশিগানে গ্র্যান্ড র‌্যাপিডসে সমাবেশে ট্রাম্প বলেন, এফবিআই তাদের তদন্তে সফল হবে। হিলারির মুছে ফেলা তেত্রিশ হাজার ই-মেইলে অবশ্যই অপরাধমূলক কাজের প্রমাণ পাওয়া যাবে।

সে সঙ্গে হিলারির সহযোগী হুমা আবেদিনের উদ্দেশ্যে ট্রাম্প, ধন্যবাদ হুমা। খুব ভালো কাজ হুমা।

এ অবস্থায় হিলারির কোনো কোনো সমর্থক মনে করেন, এতে হিলারির ভোট ব্যাংকে নেতিবাচক প্রভাব পড়বে। অনেকেই আবার এর বিপক্ষে।

হিলারির সমর্থক পেনসিলভানিয়ার স্বাস্থ্যনীতি বিশেষজ্ঞ ডির্ক হার্টম্যান বলেন, ই-মেইলগুলোর জন্য কিছুই হবে না এবং সেগুলোয় যদি কিছু থেকেও থাকে, তা-ও গুরুত্বপূর্ণ নয়। মানুষ এরই মধ্যে সিদ্ধান্ত নিয়ে ফেলেছে। নির্বাচনে হিলারিই জয় পেতে চলেছেন।

হুমা আবেদিনের সাবেক স্বামী অ্যানথনি ওয়েনারের ই-মেইল তদন্তে সন্দেহজনক তথ্য পাওয়ার জের ধরেই ফের হিলারির ই-মেইল তদন্তের ঘোষণা দেয় এফবিআই পরিচালক জেমস কোমি।

এফএস/ জেএইচ

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh