• ঢাকা বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫

ওরাল সেক্স নিষিদ্ধ করতে চান উগান্ডার প্রেসিডেন্ট

আন্তর্জাতিক ডেস্ক
|  ১৯ এপ্রিল ২০১৮, ১৩:৫৩ | আপডেট : ১৯ এপ্রিল ২০১৮, ১৪:০২
উগান্ডার প্রেসিডেন্ট ইউয়েরি মুসেভেনি ওরাল সেক্স অর্থাৎ মুখ ব্যবহার করে যৌনকার্য নিষিদ্ধ করতে চান। এ সংক্রান্ত একটি পাবলিক ওয়ার্নিংও সম্প্রতি ইস্যু করা হয়েছে। তিনি মনে করেন, এইসব ওরাল সেক্স এসেছে বাইরের দেশগুলো থেকে। খবর ডেকান ক্রনিকলের।

সামাজিকভাবে রক্ষণশীল এ নেতা সম্প্রতি টেলিভিশনে সরাসরি সম্প্রচার হওয়া এক প্রেস কনফারেন্সে বলেন, বাইরের মানুষের দ্বারা সমাজে প্রচলিত যৌনকার্যের ভুল প্রক্রিয়া সম্পর্কে আজ আমি জনগণকে সতর্ক করে দিচ্ছি।

তিনি আরও যোগ করেন, অনেকে এটাকে বলে থাকেন ওরাল সেক্স। তিনি জাতিকে ওরাল সেক্স নিষিদ্ধের কারণ সম্পর্কে বলেন, মানুষের মুখ খাওয়ার জন্য, যৌনকার্য করার জন্য নয়।

--------------------------------------------------------
আরও পড়ুন : শক্তিশালী ভূমিকম্পে ইন্দোনেশিয়ায় নিহত ২
--------------------------------------------------------

রাষ্টীয় টেলিভিশনে মুসেভেনি আরও বলেন, আপনি মুখটি যেখানে নিয়ে যান সেখান থেকে জীবাণু ছাড়াতে পারে এবং সেখান থেকে জীবাণু আপনার পেটে যেতে পারে।

৭৩ বছর বয়স্ক প্রেসিডেন্ট ইউয়েরি ২০১৪ সালে সমকামবিরোধী আইন করে উগান্ডায় সমকামিতা নিষিদ্ধ করেছেন। সমকামের অভিযোগে অভিযুক্তদের আজীবন জেলবাসের শাস্তি দেয়া হয়। আর যারা সমকামের খবর জেনেও প্রকাশ করেনি তাদেরকেও শাস্তি দেয়া হয়ে থাকে।

উল্লেখ্য, প্রেসিডেন্ট ইউয়েরি মুসেভেনি ৩১ বছর ধরে উগান্ডা শাসন করে আসছেন। গেলো বছরে ডিসেম্বরে নতুন এক আইন প্রণয়ন করে ষাট বছরের মতো ক্ষমতা নিজের হাতে রাখার ব্যবস্থা করেন এই শাসক। 

আরও পড়ুন : 

কেএইচ/জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়