• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

বিমানে মশা নিয়ে অভিযোগ, উল্টো যাত্রীকে শায়েস্তা!

আন্তর্জাতিক ডেস্ক

  ১০ এপ্রিল ২০১৮, ২৩:২৭

মশার উপদ্রবে কলকাতায় বিক্ষোভ, অভিযোগ নতুন নয়। তাই বলে নামী সংস্থার বিমানেও মশার কামড়! এখানেই বিষয়টি মিটলে এক রকম ছিল, মশা নিয়ে বিবাদের জেরে বিমান থেকে নামিয়ে দেয়া হল এক যাত্রীকে। ঘটনাটি ঘটেছে লক্ষ্ণৌ বিমানবন্দরে। আর অভিযোগের কাঠগড়ায় ইন্ডিগো বিমানসংস্থা। খবর এবেলার।

ঘটনার সূত্রপাত সোমবার সকালে। পুরো ঘটনা জানিয়ে একটি ভিডিও পোস্ট করেন ওই ঘটনার শিকার যাত্রী বেঙ্গালুরুর বাসিন্দা সৌরভ রাই।

পেশায় ডাক্তার সৌরভের অভিযোগ, লক্ষ্ণৌ থেকে সকাল ৬টার দিকে তিনি ইন্ডিগোর বিমানে ওঠেন। বিমানে ওঠার পরই তাকে মশা কামড়াতে শুরু করে। তার দাবি, সমস্যা সমাধানের জন্য তিনি বিমানকর্মীদের অনুরোধ করলেও তারা তাকে চুপ করে বসতে বলেন।

এরপরই সৌরভ এবং বিমানসংস্থার কর্মীদের মধ্যে বিবাদ চরমে ওঠে। সৌরভের অভিযোগ, তাকে বিমান থেকে নেমে গিয়ে হেঁটে রানওয়ে থেকে টার্মিনালে চলে যেতে বলা হয়। একরকম জোর করেই তাকে বিমান থেকে নামিয়ে দেয়া হয়।

তবে সৌরভের বিরুদ্ধে পাল্টা অভিযোগ করেছে ইন্ডিগো। এক বিবৃতিতে ইন্ডিগো দাবি করেছে, বিমানের মধ্যে বাজে আচরণের জন্যই সৌরভ রাই নামের ওই যাত্রীকে বিমান থেকে নামিয়ে দেয়া হয়। তার অভিযোগের প্রেক্ষিতে বিমানকর্মীরা ব্যবস্থা নেয়ার আগেই তিনি চিৎকার-চেঁচামেচি জুড়ে দেন বলেও অভিযোগ করেছে বিমানসংস্থাটি।

শুধু তাই নয়, বিমানের দরজা বন্ধ হয়ে যাওয়ার পরও তাকে শান্ত করা যায়নি। উল্টো অন্য যাত্রীদেরও বিমানের ক্ষতি করার জন্য সৌরভ প্ররোচিত করছিলেন বলে অভিযোগ ইন্ডিগোর। এমনকি, তিনি বিমান ‘ছিনতাই’ করার হুমকি দেন বলেও অভিযোগ বিমানসংস্থার। এই পরিস্থিতিতে যাত্রী সুরক্ষার কথা মাথায় রেখেই ওই যাত্রীকে বিমান থেকে নামিয়ে দেয়া হয়েছে বলে অভিযোগ করেছে ইন্ডিগো।

তবে এই প্রথম নয়। সাম্প্রতিক অতীতে ইন্ডিগোর বিরুদ্ধে হয়রানির বেশ কিছু অভিযোগ তুলেছেন যাত্রীরা। এরমধ্যে সব চেয়ে বড় বিতর্ক বেঁধেছিল দিল্লি বিমানবন্দরে। সেখানে এক যাত্রীকে মাটিতে ফেলে মারধরের অভিযোগ উঠেছিল ইন্ডিগোর কয়েকজন গ্রাউন্ড স্টাফের বিরুদ্ধে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাসাবাড়ি-অফিসে এডিস মশার লার্ভা পেলেই জেল-জরিমানা
ডিএনসিসি এলাকায় মশা নিধন ক্যাম্পেইন ২২ এপ্রিল
প্রাইম ইউনিভার্সিটিতে কর্মশালা অনুষ্ঠিত
অভিযান চালাতে গিয়ে মশার কবলে মন্ত্রী-মেয়র 
X
Fresh