• ঢাকা সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫

অনশনে তিন কেজি ওজন কমেছে আন্না হাজারের

আন্তর্জাতিক ডেস্ক
|  ২৬ মার্চ ২০১৮, ১৩:০৯ | আপডেট : ২৬ মার্চ ২০১৮, ১৩:১৩
ফের আমরণ অনশনে ভারতের আলোচিত প্রবীণ গান্ধীবাদী নেতা সামাজকর্মী আন্না হাজারে। গত ২৩ মার্চ শুক্রবার আমরণ অনশন শুরু করেছেন তিনি। অনশনে তিন দিনে তিন কেজি ওজন কমেছে আন্না হাজারের।

৭ বছর পর এবার লোকপালের দাবিতে অনশন শুরু করলেন তিনি। আন্না হাজারের সমর্থনকারীর বরাত দিয়ে এমন খবর প্রকাশ করেছে ইন্ডিয়া টুডে।

শুক্রবার রামলীলা ময়দানে তার আমরণ অনশন শুরুর আগে আন্না রাজঘাটে মহাত্মা গান্ধীর সমাধিস্থলে যান। শ্রদ্ধা জানান ভগৎ সিংহ, রাজগুরু ও সুখদেবের সমাধিতে।
--------------------------------------------------------
আরও পড়ুন: ট্রাম্পের সঙ্গে অরক্ষিত শারীরিক সম্পর্ক হয়েছিল: পর্ন তারকা
--------------------------------------------------------

কেন্দ্রে লোকপাল ও রাজ্যে রাজ্যে লোকায়ুক্ত গঠনের দাবিতে এবার আন্না হাজারে অনশন কর্মসূচি শুরু করেছেন। কৃষকদের সমস্যা মেটানোর জন্য স্বামীনাথন কমিটি যেসব সুপারিশ করেছে সেগুলো কার্যকর করার দাবিও রয়েছে তার।

উল্লেখ্য, দুর্নীতি দমনে লোকপাল গঠনের দাবিতে ২০১১ সালে দিল্লির রামলীলা ময়দানে আমরণ অনশনে বসেছিলেন আন্না হাজারে। তখনকার কেন্দ্রীয় সরকারের কাছ থেকে লোকপাল গঠনের প্রতিশ্রুতি পেয়েই অনশন তুলে নিয়েছিলেন তিনি।

সেই সময় এই প্রবীণ গান্ধীবাদী নেতাকে দলে টানতে চেষ্টা করেছিলেন কংগ্রেস-বিজেপি। কিন্তু আন্নার সেই দুর্নীতির বিরুদ্ধে আন্দোলন থেকেই জন্ম হয়েছিল ‘আম আদমি পার্টি’র।

আরও পড়ুন: 

এপি/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়