• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

ভারতে বোমা বিস্ফোরণে কংগ্রেস নেতাসহ নিহত ৪

আন্তর্জাতিক ডেস্ক

  ১৯ ফেব্রুয়ারি ২০১৮, ১৬:২১

আগামী সপ্তাহে মেঘালয়ে বিধানসভা নির্বাচন হবে। তবে রোববার রাতে সেখানে একটি বোমার বিস্ফোরণে কংগ্রেসের একজন প্রার্থীসহ চারজন নিহত হয়েছেন।

কর্মকর্তারা জানাচ্ছেন, ন্যাশনাল কংগ্রেস পার্টির (এনসিপি) প্রার্থী জনাথন এন সাংমা, তার ব্যক্তিগত নিরাপত্তা কর্মকর্তা ও দুইজন পার্টি কর্মী নিহত হয়েছেন। একটি নির্বাচনী প্রচার শেষে ফেরার পথে পূর্ব গারো পাহাড়ে ওই বোমার বিস্ফোরণ ঘটানো হয়।

পুলিশ বলছে, এলাকাটিতে সক্রিয় সন্দেহভাজন জঙ্গিরা এই হামলা চালিয়ে থাকতে পারে।

জেলার ম্যাজিস্ট্রেট রামকুমার এস বলেছেন, এনসিপি প্রার্থীসহ চারজনের মৃতদেহ ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে।

মেঘালয়ের মুখ্যমন্ত্রী মুকুল সাংমা কংগ্রেস নেতার মৃত্যুতে শোক জানিয়ে টুইটে লিখেছেন, জনাথন সাংমা অনাকাক্ষিত মৃত্যুর খবর শুনে গভীরভাবে শোকাহত। তার মতো কাছের মানুষের মৃত্যুতে কষ্ট অনুভব করছি। রাজ্যের শত্রুদের হামলায় নিরপরাধের রক্ত ঝরলেও মেঘালয়ের শান্তি নষ্ট হবে না।

লোকসভায় শিলং থেকে নির্বাচিত মেঘালয় কংগ্রেস ইউনিটের ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট ভিনসেন্ট পালা বলেন-আমরা এই ঘটনার তীব্র নিন্দা জানাই। জনাথনের পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি। মেঘালয়ের মতো রাজ্যে এ ধরনের ঘটনা যেন আর না ঘটে।

বিজেপি এ ঘটনায় উদ্বেগ জানিয়ে বলেছে, এনসিপি নেতা জনাথন এন সাংমা ও তার সহযোগীদের মৃত্যুতে তাদের কাছের মানুষদের সমবেদনা জানাই। নির্বাচনের কয়েকদিন আগে এ ধরনের খবর মারাত্মক উদ্বেগজনক।

এদিকে স্থানীয় একজন পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, জনাথন ২০১৩ সাল থেকেই মৃত্যুর হুমকি পাচ্ছেন। সেজন্য তার নিরাপত্তাও বাড়ানো হয়েছিল।

উল্লেখ্য, আগামী ২৭ ফেব্রুয়ারি ৬০ সদস্য বিশিষ্ট মেঘালয় বিধানসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন:

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিশ্বকাপের আগে ভারতের মুখোমুখি বাংলাদেশ
বিকেলে ভারতের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ
মণিপুরে জঙ্গিদের বোমা হামলায় নিহত দুই জওয়ান
ভারতে হোয়াটসঅ্যাপ বন্ধের হুঁশিয়ারি মেটার
X
Fresh