• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ট্রাম্পের বিরুদ্ধে যৌন হয়রানির যতো অভিযোগ

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৪ অক্টোবর ২০১৬, ১১:১২

নারীদের অবমাননাকর ভিডিও টেপ ফাঁসের ঘটনার রেশ না কাটতেই নতুন অভিযোগ ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে। রিপাবলিকান এ প্রার্থীর বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ তুললেন ৪ নারী। পাশাপাশি সুন্দরী প্রতিযোগিতার মডেলদের সঙ্গে অশালীন আচরণের অভিযোগও উঠেছে তার বিরুদ্ধে।

দ্বিতীয় প্রেসিডেন্সিয়াল বিতর্ক চলাকালে ট্রাম্প জোর দাবি জানান, তিনি নারীদের নিয়ে অবমাননাকর মন্তব্য করলেও কখনো এ ধরনের কোনো কাজ করেননি।

এর পরপরই অভিযোগের ঝড় ওঠে তার বিরুদ্ধে। ৭৪ বছরের জেসিকা লিডস নিউইয়র্ক টাইমসকে দেয়া সাক্ষাৎকারে বলেন, ১৯৮০ সালে একটি ফ্লাইটের প্রথম শ্রেণীর কেবিনে ট্রাম্পের পাশেই ছিলেন তিনি। একপর্যায়ে তাকে স্পর্শ করতে শুরু করেন ট্রাম্প। সেদিন ট্রাম্প অক্টোপাসের মতো আচরণ করেছিলেন।

রাহেল ক্রুকস নাম অপর এক নারী নিউইয়র্ক টাইমসকে বলেন, ২০০৫ সালে তিনি রিয়েলস্টেট ফার্মের রিসিপশনিস্ট ছিলেন। ম্যানহাটনের ট্রাম্প টাওয়ারের বাইরে তার সঙ্গে অশালীন আচরণ করেন ট্রাম্প। ইচ্ছার বিরুদ্ধে তাকে চুমুও খান এ রিপাবলিকান প্রার্থী।

এদিকে ওয়াশিংটন পোস্টের প্রতিবেদনে ২০০৫ সালে হাওয়ার্ড স্টার্নের একটি রেডিও টকশোতে ট্রাম্পের কিছু কথা প্রকাশ করা হয়েছে। এসব কথা নতুনভাবে সমালোচনার তৈরি করছে।

টকশোতে সুন্দরী প্রতিযোগিতার মডেলদের সম্পর্কে ট্রাম্প বলেন, অনুষ্ঠানের আগে আমি মঞ্চের পেছনে যাবো এবং তাদের পোশাক পরা থেকে প্রস্তুত হওয়ার সবকিছু্ই দেখবো।

তিনি আরো বলেন- প্রতিযোগিতার মালিক আমি, সব জায়গায় যাবার অনুমতি আছে আমার। আমি এটা পরিদর্শন করি।

এ ব্যাপারে সাবেক মিস অ্যারিজোনা টাশা ডিক্সন বলেন, যখন প্রতিযোগীরা নগ্ন, আধা নগ্ন বা পোশাক বদল করছিলেন তখন ট্রাম্প তাদের কক্ষে ঢুকে পড়েন।

ডিক্সন আরো বলেন, তার (ট্রাম্প) সঙ্গে আমাদের প্রথম পরিচয় হয় পোশাক বদলের ঘরে অথবা বিকিনি পরা অর্ধনগ্ন অবস্থায়।

এছাড়া আরো দু’নারী এ ধনকুবেরের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ করেছেন। ইয়াহু নিউজের প্রতিবেদনে বলা হয়, মিস ওয়াশিংটন ২০১৩ ক্যাসান্ড্রা সার্লস গুরুতর অভিযোগ এনেছেন ট্রাম্পের বিরুদ্ধে।

মিনডি ম্যাকগিলিভর নামের একজনের অভিযোগ প্রকাশ করেছে পাম বিচ পোস্ট ওয়েবসাইট। প্রতিবেদনে বলা হয়, ২০০৩ সালে এ নারীকে বাজেভাবে স্পর্শ করেছিলেন ট্রাম্প।

গেলো ৮ অক্টোবর ফাঁস হয় ট্রাম্প এবং টিভি উপস্থাপক বিলি বুশের ভিডিও টেপ। সেখানেও নারীদের নিয়ে অবমাননাকর মন্তব্য করতে শোনা যায় রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে।

এফএস/ এস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh