• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ট্রাম্পকে নিয়ে বিপাকে রিপাবলিকানরা

অনলাইন ডেস্ক
  ১২ অক্টোবর ২০১৬, ১১:২৯

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের বাকি ২৭ দিন। প্রথম থেকেই নানা মন্তব্যের কারণে আলোচনায় রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। সবশেষ ভিডিও টেপ ফাঁসের ঘটনায় ভরাডুবি ঘটে ট্রাম্পের।

দ্বিতীয় প্রেসিডেন্সিয়াল বিতর্কে হিলারির কাছে হারলেও দূরত্ব কমিয়ে এনেছেন অনেকটাই। তবে তাতে শেষরক্ষা হলো না। ট্রাম্পকে সমর্থন দেয়া না দেয়া নিয়ে দ্বিমত বিরাজ করছে রিপাবলিকান শিবিরে।

রিপাবলিকান পার্টির সর্বোচ্চ নির্বাচিত প্রতিনিধি কংগ্রেসের স্পিকার পল রায়ান জানিয়ে দিলেন, ট্রাম্পের সমর্থনে তিনি আর কিছুই করবেন না। বরং কংগ্রেসে কর্তৃত্ব বজায় রাখতে সময় ব্যয় করবেন।

তবে পল রায়ানের এ মন্তব্যে বিচলিত নন ট্রাম্প। টুইটারবার্তায় জানান, পল রায়ানের সমর্থন তার দরকার নেই।

রায়ানের উদ্দেশে ট্রাম্প আরো বলেন, নিজ দলের প্রেসিডেন্ট প্রার্থীর সঙ্গে ঝগড়া না করে তার উচিত হবে বাজেট প্রস্তাব, কর্মসংস্থান ও অবৈধ অভিবাসন সমস্যা সমাধানে মনোযোগ দেয়া।

এদিকে রিপাবলিকান পার্টির চেয়ারম্যান রিন্স প্রিবাস বলেন, ট্রাম্পের অশালীন মন্তব্যে তিনিও বিব্রত। তবে তার প্রতি সমর্থন প্রত্যাহারে একমত নন তিনি।

দলের শীর্ষ নেতাদের এ ধরণের মন্তব্যে বিব্রত তৃনমূল নেতারাও। এর আগে ভিডিও টেপ ফাঁসের পরপরই সাবেক রিপাবলিকান প্রেসিডেন্ট প্রার্থী জন ম্যাককেইন, সাবেক পররাষ্ট্রমন্ত্রী কন্ডোলিজ্জা রাইস, গ্যারি হারবার্টসহ বেশ কয়েকজন রিপাবলিকান নেতা ট্রাম্পের ওপর থেকে সমর্থন উঠিয়ে নিয়েছেন।

এছাড়া মিট রমনি, জন কেসিক, জেব বুশ, লিন্ডসে গ্রাহামসহ অনেক সিনিয়র রিপাবলিকান নেতা ট্রাম্পকে ভোট দেবেন না জানিয়ে দিয়েছেন।

এফএস / জেএইচ/ এসজেড

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh