• ঢাকা বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
logo

অপরাহকে নিয়ে ট্রাম্পের সংশয়

আন্তর্জাতিক ডেস্ক

  ১০ জানুয়ারি ২০১৮, ১৯:১৭

অপরাহ উইনফ্রে, বিশ্ব বিখ্যাত এই হলিউড অভিনেত্রী ও টিভি হোস্ট আগামী মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পের প্রতিদ্বন্দ্বী হচ্ছেন। অপরাহ উইনফ্রে প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন এমন খবর প্রকাশ হওয়ার পর ট্রাম্প মন্তব্য করেন, ২০২০ সালে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট পদের লড়াইয়ে হলিউড অভিনেত্রী ও টিভি হোস্ট অপরাহ উইনফ্রে লড়বেন না । খবর বিবিসি,ওয়াশিংটন পোস্ট।

প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, আমি অপরাহকে পছন্দ করি। তার শোতে অতিথি হয়ে গিয়েছি। আমি তাকে খুবই ভালো করে চিনি। আমার মনে হয় না তিনি প্রেসিডেন্ট পদে লড়বেন।

এএফপির খবরে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রের পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে ২০২০ সালের নভেম্বরে। এখনো প্রায় তিন বছর বাকি, কিন্তু এরইমধ্যে মার্কিন জনগণের মাথাব্যথা শুরু হয়ে গেছে, কে হবেন ট্রাম্পের প্রতিদ্বন্দ্বী। গোল্ডেন গ্লোব পুরস্কার প্রদানের আসরে অপরাহ’র দেওয়া বক্তব্যের পর গুঞ্জন ছড়িয়ে পড়ে, তিনিই হতে যাচ্ছেন ট্রাম্পের প্রতিদ্বন্দ্বী।

এ বছর প্রথম কৃষ্ণাঙ্গ নারী হিসেবে সেসিল বি ডিমিলে পুরস্কার পেয়েছেন অপরাহ উইনফ্রে। ১৯৫২ সালে পুরস্কারটি চালুর পর থেকে এখন পর্যন্ত আর কোনো নারী এই পুরস্কারে ভূষিত হননি। পুরস্কারটি গ্রহণের পর গোল্ডেন গ্লোবের মঞ্চে উঠে তিনি বেশ সোচ্চার বক্তব্য দেন। বক্তব্যের পর অনুষ্ঠানস্থলের সবাই দাঁড়িয়ে সম্মানও জানিয়েছেন। একইসঙ্গে পরবর্তী মার্কিন নির্বাচনে তার সম্ভাব্য প্রার্থীতার বিষয়টিও সামনে নিয়ে এসেছে।

পুরস্কার প্রদান অনুষ্ঠানের পর হলিউড তারকা মেরিল স্ট্রিপ ওয়াশিংটন পোস্টকে বলেন, আমি চাই অপরাহ প্রেসিডেন্ট পদে প্রতিদ্বন্দ্বিতা করুন।

এরপর একে একে হলিউডের ডজন খানেক তারকা সে কথায় সায় দিয়েছেন। এমনকি একাধিক রিপাবলিকান নির্বাচনী বিশেষজ্ঞ পর্যন্ত অপরাহর সম্ভাব্য প্রতিদ্বন্দ্বিতার ব্যাপারে ইতিবাচক মন্তব্য করেছেন।

অপরাহ নিজে অবশ্য নির্বাচনী দৌড়ের কথা অস্বীকার করেছেন। তবে তার ঘনিষ্ঠ একাধিক ব্যক্তি বলেছেন, এই ভাবনাটা তার মাথায় রয়েছে। তার দীর্ঘদিনের বন্ধু টেডম্যান গ্রাহাম কিছুটা কূটনীতিকের ভাষায় বলেন, দেশের মানুষ যদি চায়, তাহলে অপরাহ অবশ্যই নির্বাচনে দাঁড়াবেন।

আরও পড়ুন-

এপি/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh