• ঢাকা রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫

কানাডায় বাড়িতে আগুনে ৪ শিশু নিহত

আন্তর্জাতিক ডেস্ক
|  ০৮ জানুয়ারি ২০১৮, ১৩:২৫
কানাডার দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় নোভো স্কশিয়া প্রদেশের একটি বাড়িতে অগ্নিকাণ্ডে চার শিশুর মৃত্যু হয়েছে। রোববার এ ঘটনা ঘটে। স্থানীয় সংবাদমাধ্যমের বরাতে এ খবর জানিয়েছে চীনা সংবাদ সংস্থা সিনহুয়া।

পশ্চিম পুবনিকো দমকল বিভাগের উপ-প্রধান ট্রয় অমিরাল্ট জানান, শনিবার মধ্যরাতের পর তারা নোবো স্কশিয়ার পুবনিকো নগরী থেকে প্রায় ২৬০ কিলোমিটার দূরের একটি বাড়িতে আগুন লাগার খবর পেয়ে সেখানে দ্রুত দমকলকর্মী পাঠান।

রোববার ভোরে যখন দমকলকর্মীরা ঘটনাস্থলে পৌঁছান, তখনো বাড়িটিতে আগুন জ্বলতে দেখা যায়। পরে কয়েকঘণ্টা চেষ্টা চালিয়ে তারা আগুন নিয়ন্ত্রণে আনেন। এ সময় দমকলকর্মীরা ওই বাড়ি থেকে দুজনকে জীবিত উদ্ধার করেন। এর মধ্যে একজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

উল্লেখ্য, এদিকে বছর শুরু না হতেই রেকর্ড গড়েছে কানাডার তাপমাত্রা। দেশটিতে ইতিহাসের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। ২ জানুয়ারি মঙ্গলবার কুইবেকের লা গ্রান্ডেতে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় মাইনাস ৪৮.২ ডিগ্রি সেলসিয়াস। শুধু কুইবেকে নয়; আলবার্টা, অন্টারিওসহ চার প্রদেশেই সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। তাপমাত্রার কারণে জনজীবনেও বিরূপ প্রভাব পড়েছে। টরন্টো, মন্ট্রিয়ল, অটোয়াসহ বিভিন্ন বিমানবন্দরে যাত্রীদের ভ্রমণের বিষয়ে সতর্ক করে দেয়া হয়েছে।

এপি/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়