• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

ম্যানহাটনে হামলাকারী বাংলাদেশি : নিউ ইয়র্ক পুলিশ

আরটিভি অনলাইন ডেস্ক

  ১১ ডিসেম্বর ২০১৭, ২১:৫২

নিউ ইয়র্কের ম্যানহাটনে বাস টার্মিনালের বিস্ফোরণের ঘটনায় আটক ব্যক্তি বাংলাদেশি বলে জানিয়েছে পুলিশ।২৭ বছর বয়সী ওই যুবকের নাম আকায়েদ উল্লাহ। তিনি আইএস দ্বারা অনুপ্রাণিত।

সোমবার স্থানীয় সময় সকালে অফিসযাত্রার সময় পোর্ট অথরিটি বাস টার্মিনালে বিস্ফোরণের পর এক ব্যক্তিকে আহতাবস্থায় গ্রেপ্তারের কথা জানিয়েছিল নিউ ইয়র্ক পুলিশ।

নিউ ইয়র্ক পোস্ট জানায়, ওই যুবক ব্রুকলিনে থাকেন এবং তিনি বাংলাদেশ থেকে সাত বছর আগে যুক্তরাষ্ট্রে এসেছেন।

এই বিস্ফোরণে আকায়েদ ছাড়া আর চারজন আহত হয়েছেন বলে নিউ ইয়র্ক ফায়ার ডিপার্টমেন্ট জানিয়েছে। তবে তাদের কারও অবস্থাই গুরুতর নয়।

নিউ ইয়র্ক পুলিশের সাবেক কমিশনার বিল ব্রাটন এনবিসি নিউজকে বলেন, গত সাত বছর ধরে সে যুক্তরাষ্ট্রে বসবাস করছে এবং খুব সম্ভবত আইএসআইএসের নামে এ বিস্ফোরণ ঘটিয়েছে। অবশ্যই এটা সন্ত্রাসী হামলা এবং পরিকল্পিত।

নিউ ইয়র্কের মেয়র বিল ডে ব্লাসিও বলেছেন, সন্ত্রাসী হামলার চেষ্টা হয়েছিল। ভাগ্য ভালো যে সন্দেহভাজন ব্যক্তিটি সফল হতে পারেনি।

টার্মিনাল কর্তৃপক্ষের সিসি ক্যামেরায় ধারণ করা ভিডিওতে দেখা যায়, পাতাল স্টেশন থেকে যখন মানুষ প্যাসেজ ধরে উঠে আসছিল, তখন বিস্ফোরণ ঘটে। এরপর ধোঁয়ার মধ্যে এক ব্যক্তিকে পড়ে থাকতে দেখা যায়।

গণমাধ্যমে আসা আরেকটি ছবিতে দেখা যায়, মুখে দাড়িওয়ালা এক ব্যক্তি পড়ে আছেন, তার পেটে আড়াআড়ি লম্বা ক্ষতচিহ্ন। তার প্যান্ট মোটামুটি অক্ষত থাকলেও ক্ষতচিহ্নের উপরে শার্ট ও গেঞ্জি পুড়ে গেছে।

পুলিশ কর্মকর্তারা বলছেন, পড়ে থাকা ওই ব্যক্তিই আকায়েদ, যাকে তারা গ্রেপ্তার করেছেন।

এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh