• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

বিনা প্রতিদ্বন্দ্বিতায় কংগ্রেস সভাপতি হচ্ছেন রাহুল

আরটিভি অনলাইন ডেস্ক

  ২০ নভেম্বর ২০১৭, ১৯:২৯

বিনা প্রতিদ্বন্দ্বিতায় কংগ্রেস সভাপতি হচ্ছেন রাহুল গান্ধী। সোমবার দলের ওয়ার্কিং কমিটির বৈঠকে প্রত্যাশিতভাবেই পরবর্তী সভাপতি হিসেবে রাহুল গান্ধীর নাম প্রস্তাব করে কংগ্রেস ওয়ার্কিং কমিটি। এবং সেটা পাশও হয়েছে। কাজেই সব কিছু ঠিক থাকলে আগামী ডিসেম্বরে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি হচ্ছেন রাহুল গান্ধী।

গুজরাটে নির্বাচনের আগে রাহুলের রাজনৈতিক অবস্থান আরও বড় করতে চায় কংগ্রেস। সেই লক্ষ্যে তাকে সভাপতি করার খবর গত কয়েদিন ধরেই সংবাদ মাধ্যমগুলোতে আলোচনা হচ্ছে। গত ১৭ বছর ধরে দলের সভাপতির দায়িত্বে আছেন রাহুলের মা সোনিয়া গান্ধী।

কংগ্রেসের মুখপাত্র রণদীপ সিংহ সুরজওয়ালা সাংবাদিকদের বলেন, দলের পরবর্তী সভাপতি নির্বাচনের প্রক্রিয়া শুরু হয়ে গেছে। এ পদের জন্য রাহুল গান্ধীর নাম প্রস্তাব করেছে ওয়ার্কিং কমিটি। সেটা পাশও হয়েছে। যদি আর কেউ প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল না করেন, তবে তিনিই হবেন দলের পরবর্তী সভাপতি।

কংগ্রেসের পক্ষ থেকে জানানো হয়েছে, সভাপতি পদে নির্বাচনের জন্য আগামী ১ ডিসেম্বর বিজ্ঞপ্তি দেওয়া হবে। মনোনয়ন জমা দেওয়ার শেষ তারিখ ৪ ডিসেম্বর। ওই দিন বিকেল ৩টা পর্যন্ত মনোনয়নপত্র জমা দেওয়া যাবে। ৫ ডিসেম্বর মনোনয়নপত্র খতিয়ে দেখা হবে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১১ ডিসেম্বর। প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে ওইদিন বিকেল ৪টায়। আগামী ১৬ ডিসেম্বর নির্বাচন। গণনা ও ফল প্রকাশ ১৯ ডিসেম্বর।

এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
উপজেলা নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হলেন যারা
বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা চেয়ারম্যান হলেন সেই দেলোয়ার
বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন তারা
বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হলেন যে ৫০ নারী
X
Fresh