• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

পাকিস্তান-চীনের চেয়ে বড় হুমকি বাংলাদেশ: ভারতের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক

  ১৮ নভেম্বর ২০১৭, ২২:৩৬

ভারতের নিরাপত্তার জন্য পাকিস্তান ও চীনের চেয়ে বড় হুমকি ‘তথাকথিত বন্ধু’ বাংলাদেশ। আমি এটা জানি কারণ, বিষয়টি আমি কাছ থেকে দেখার সুযোগ পাই। বললেন দেশটির স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী হংসরাজ গঙ্গারাম আহির।

বৃহস্পতিবার দি অ্যাসোসিয়েটেড চ্যাম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি অব ইন্ডিয়া(এএসএসওসিএইচএএম) আয়োজিত ভারতের নিরাপত্তা বিষয়ক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

গঙ্গারাম আহির বলেন, বাংলাদেশ যে শুধুই তথাকথিত বন্ধু, তা স্পষ্টত। কারণ, তারা অবৈধ অনুপ্রবেশের মাধ্যমে ভারতের অনেক ক্ষতি করেছে। ভবিষ্যতে শুধু স্মার্ট প্রযুক্তিই আমাদের সাহায্য করবে এই হুমকি নিয়ন্ত্রণে।

তিনি বলেন, চীন আজ আমাদের বন্ধু নয়, তারা সবসময় সমস্যা বাড়িয়ে যাচ্ছে। হতে পারে চীনা, বার্মিজ, বাংলাদেশি বা সন্ত্রাসীরা পাকিস্তান হয়ে ভারতে অনুপ্রবেশ করছে। তাদের অনুপ্রবেশ ঠেকাতে আমাদের বিভিন্ন আধুনিক প্রযুক্তি ব্যবহার করতে হবে।

পাকিস্তান প্রসঙ্গে ভারতের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, পাকিস্তান অধ্যুষিত কাশ্মীর যদি ভারত কেড়ে নেয়ার চেষ্টা করে, তবে কেউ ঠেকাতে পারবে না। কারণ, এটা আমাদের অধিকার এবং আমরা এটা ফিরে পেতে চেষ্টা চালিয়ে যাব।

এদিকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে গেলো সপ্তাহে বাংলাদেশ ও ভারতের মধ্যকার বেশ কয়েকটি প্রকল্প উদ্বোধন করার সময় দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জোর দিয়ে বলেন, দুই দেশের জনগণের ‘ঐতিহাসিক বন্ধন’কে প্রকল্পগুলো নতুন করে শক্তিশালী করবে।

কে/এসএস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২৭ এপ্রিল)
বিদ্যুৎ ও গ্যাস কর্তৃপক্ষের ছাড়পত্র ছাড়া ঋণ মিলবে না
বাংলাদেশ ব্যাংকে সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞায় টিআইবির উদ্বেগ 
যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশি শিক্ষার্থী বহিষ্কার
X
Fresh