• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

সৌদির বিরুদ্ধে লেবাননের প্রধানমন্ত্রীকে অপহরণের অভিযোগ

আন্তর্জাতিক ডেস্ক

  ১২ নভেম্বর ২০১৭, ১৬:৪৫

সৌদি আরবের বিরুদ্ধে প্রধানমন্ত্রী সাদ হারিরিকে অপহরণ করার অভিযোগ তুলেছে লেবানন। দেশটির প্রেসিডেন্ট মিশেল আউন অবিলম্বে তার মুক্তি দাবি করেছেন। শনিবার লেবাননের এক সরকারি কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করলেও নাম প্রকাশ করতে চাননি। খবর রয়টার্স।

লেবাননের রাজধানী বৈরুতে নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূতদের সঙ্গে এক বৈঠকে প্রেসিডেন্ট আউন এ কথা বলেছেন ।

এদিকে, প্রেসিডেন্ট মিশেল আউনের কার্যালয় থেকে প্রকাশিত এক বিবৃতিতে সাদ হারিরির পরিস্থিতিতে উদ্বেগ প্রকাশ করা হয়েছে। তিনি বলেছেন, প্রধানমন্ত্রী সাদ হারিরি সন্দেহজনক পরিস্থিতির মধ্যে বাস করছেন। তার এই রহস্যজনক অবস্থানের কারণে সাদ হারিরি যা কিছু বলেছেন বা সামনে বলতে পারেন তাতে বাস্তবতার কোনো চিত্র প্রতিফলিত হবে না।

প্রেসিডেন্ট আউন বলেন, সৌদি আরবকে পরিষ্কার করতে হবে গত সপ্তাহে পদত্যাগের ঘোষণা দেয়ার পরও কেন হারিরি নিজ দেশে ফেরেননি। দেশের প্রধানমন্ত্রী এমন বাজে অবস্থানের মধ্যে থাকবেন, লেবানন তা মানতে পারে না। এ বিষয়টি আন্তর্জাতিক চুক্তি ও মানসম্মত আইনের সঙ্গে সঙ্গতিপূর্ণ নয়।

উল্লেখ্য, এদিকে গত বৃহস্পতিবার সৌদি নাগরিকদের লেবানন ছাড়ার নির্দেশ দিয়েছে সৌদি পররাষ্ট্র মন্ত্রণালয়। এছাড়া একইসঙ্গে দেশটির নাগরিকদের নতুন করে লেবানন সফরে না যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। শুধু তাই নয়, সৌদির পরে কুয়েত এবং সংযুক্ত আরব আমিরাতও লেবাননে অবস্থানরত নিজ নাগরিকদের লেবানন ছাড়ার নির্দেশ দিয়েছে।

এপি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাজধানীতে সৌদি দূতাবাসের ভেতরে আগুন
মোদি ও রাহুলের বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের অভিযোগ, ইসির নোটিশ
ওমরাহর সুযোগ আরও সহজ করল সৌদি
মোদির বিরুদ্ধে ইসিতে ২০ হাজার নাগরিকের চিঠি
X
Fresh