• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

ব্রিটেনে দুই ব্যক্তিকে জিম্মি নাটকের অবসান

আন্তর্জাতিক ডেস্ক

  ২৩ অক্টোবর ২০১৭, ১৮:৩৫

ব্রিটেনের সেন্ট্রাল ইংল্যান্ডের নিউনটনের বাউলিং অ্যালাইয়ে দুই ব্যক্তিকে জিম্মি নাটকের অবসান হয়েছে। পুলিশ বন্দুকধারীকে গ্রেপ্তার করেছে। তবে এর সঙ্গে সন্ত্রাসের কোনো যোগসূত্র নেই বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে।

বাউলিং অ্যালাইয়ের প্রধান নির্বাহী মেহেদি আমসার পুলিশের প্রশংসা করে বলেন, এক বন্দুকধারী হঠাৎ করেই প্রবেশ করে এবং সবাইকে বেরিয়ে যাওয়ার আহ্বান জানায়। পরে দুইজনকে জিম্মি করে। পুলিশ এসে তিন ঘণ্টা চেষ্টার পর ওই বন্দুকধারীকে গ্রেপ্তার করতে সক্ষম হয়।

উল্লেখ্য, চলতি বছরের জুনে ফিলিপাইনের দক্ষিণাঞ্চলের মিন্দানাও দ্বীপের একটি প্রাথমিক বিদ্যালয়ে কথিত ইসলামিক স্টেট (আইএস)-পন্থি একদল জঙ্গি সশস্ত্র হামলা চালিয়ে বেশ কয়েকজন শিক্ষার্থীকে জিম্মি করেছিল। যদিও পরে ওই শিক্ষার্থীদের কোন ক্ষতি না করে জঙ্গি দলটি যেভাবে স্কুলের ভেতরে ঢুকেছিল ঠিক সেভাবেই আবার ফেরত চলে গিয়েছিল।

এছাড়াও ২০১৪ সালে ডিসেম্বরে অস্ট্রেলিয়ার সিডনিতে অস্ত্র নিয়ে ক্যাফের মধ্যে ঢুকে কর্মী ও সেখানে আগত লোকজনকে জিম্মি করেছিল এক ব্যক্তি। সে সময় ১৬ ঘণ্টার বেশি রুদ্ধশ্বাস পরিস্থিতির মধ্যে ছিল সিডনি। যদিও মধ্যরাতে নিরাপত্তা বাহিনীর আচমকা এক অভিযানের পর অস্ত্রধারী ব্যক্তিসহ তিনজন নিহত হয়।

এপি/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh