• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

ভারতের রাস্তায় রাশিয়ান ভিক্ষুক কেন?

আন্তর্জাতিক ডেস্ক

  ১১ অক্টোবর ২০১৭, ২০:৩৭

ইভজেনি বার্ডনিকোভ। ২৪ বছরের এ রাশিয়ার নাগরিককে দেখা গেছে ভারতের তামিলনাড়ুতে ভিক্ষা করতে। এ নিয়ে কৌতূহলের সৃষ্টি হয়েছে। ওই ভিক্ষুকের ছবিও ভাইরাল হয়েছে ইন্টারনেট দুনিয়ায়।

ভারতীয় সংবাদমাধ্যম দি হিন্দু জানায়, এ বছরের ২৪ সেপ্টেম্বর রাশিয়া থেকে ভারতে বেড়াতে এসেছিলেন তিনি। গেলো মঙ্গলবার ইভাজেনি চেন্নাই থেকে তামিলনাড়ুতে এসে পৌঁছান। ভ্রমণের শেষ দিকে এসে এটিএম কার্ডের মাধ্যমে টাকা তুলতে যান তিনি। কিন্তু হঠাৎ কার্ডের পিন লক হয়ে যাওয়ায় টাকা তুলতে ব্যর্থ হন ইভানজেলিন। টাকা তুলতে না পেরে তার পকেট শূন্য হয়ে যায়। বিদেশের মাটিতে অর্থ না থাকলে যে কি বিপদ ঘটে তা বুঝতে পারলেন এ রাশিয়ান।

অর্থের অভাবে নিরুপায় হয়ে তামিলনাড়ুর কাঞ্চিপুরামের একটি মন্দিরের সামনেই বসে পড়েন ইভজেনি। শুরু করেন ভিক্ষা। একসময় পুলিশ তার উদ্দেশ্য জানতে চাইলে বলেন, একপ্রকার বাধ্য হয়েই ভিক্ষা শুরু করেছেন তিনি।

দি হিন্দুর প্রতিবেদনে বলা হয়, আগামী মাস পর্যন্ত ইভজেনি’র ভারতে থাকার বৈধ ভিসা রয়েছে। এরমধ্যে রাশিয়া যাওয়ার অর্থ জোগাড় করতে না পারলে বিপদ বাড়বে তার।

খবরটি এরইমধ্যে অবশ্য পৌঁছে গেছে ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের কাছে।

তিনি ওই যুবককে আশ্বাস দিয়ে টুইট করে বলেছেন, 'ইভানজেলিন, আমাদের পরীক্ষিত বন্ধু রাশিয়া। চেন্নাইয়ে আমার কর্মকর্তারা আপনাকে সব ধরনের সাহায্য করবেন।'

এপি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh