• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

নওয়াজ শরিফের সম্পত্তি জব্দের সুপারিশ

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০২ সেপ্টেম্বর ২০১৭, ১৪:৩২

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ এবং তার পরিবারের সদস্যদের সম্পত্তি ও ব্যাংক অ্যাকাউন্ট জব্দ করার সুপারিশ করেছে দেশটির দুর্নীতিবিরোধী কর্তৃপক্ষ দ্য ন্যাশনাল অ্যাকাউন্ট্যাবিলিটি ব্যুরোর (এনএবি) সমন্বিত তদন্ত দল (সিআইটিস)।

শুক্রবার এনএবি’র এক জ্যেষ্ঠ কর্মকর্তাকে বরাতে দেশটির সংবাদমাধ্যম ডন জানায়, লাহোর ও রাওয়ালপিন্ডির সমন্বিত তদন্ত দল সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ, তার ৩ সন্তান হুসেন, হাসান ও মরিয়ম, জামাতা অবসরপ্রাপ্ত ক্যাপ্টেন সফদার এবং আত্মীয় ও অর্থমন্ত্রী ইশাক দারের সম্পত্তি জব্দ করার জন্য এনএবির চেয়ারম্যান কামার জামান চৌধুরীর কাছে সুপারিশ করেছেন। আসছে সপ্তাহে রাওয়ালপিন্ডির অ্যাকাউন্ট্যাবিলিটি কোর্টে এ সংক্রান্ত চারটি সুপারিশ জমা দেয়া হবে।

নওয়াজ শরিফ, তার সন্তান, জামাতা এবং ইশাক দারের ব্যাংক অ্যাকাউন্টগুলোও জব্দ করার সুপারিশ করা হয়েছে বলে জানিয়েছেন ওই কর্মকর্তা। কয়েকদিনের মধ্যে কামার জামান চৌধুরীর সভাপতিত্বে ইসলামাবাদে নির্বাহী বোর্ডের সঙ্গে ওই চার সুপারিশ নিয়ে একটি বৈঠক অনুষ্ঠিত হবে।

গেলো ২৮ জুলাই পানামা পেপারস কেলেঙ্কারি মামলায় অভিযুক্ত হয়ে সুপ্রিম কোর্টের রায়ে প্রধানমন্ত্রী পদে অযোগ্য ঘোষিত হওয়ার পর পদত্যাগ করেন নওয়াজ শরিফ। এরপর তার আসনটি শূন্য হয়। আসছে ১৭ সেপ্টেম্বর শূন্য আসনে নির্বাচনের কথা রয়েছে।

এপি/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh