• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

এগিয়ে হাঁটার কারণে স্ত্রীকে তালাক

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২২ আগস্ট ২০১৭, ১৮:১৩
প্রতীকী ছবি

বিবাহ বিচ্ছেদের বিভিন্ন কারণ শোনা যায়। সেই কারণের তালিকায় এবার ঢুকে পড়ল আরো একটি ‘অস্বাভাবিক’কারণ। হাঁটার সময় শুধু স্বামীর চেয়ে এক পা বেশি এগিয়ে হাঁটার কারণে স্ত্রীকে তালাক দিয়েছেন সৌদি আরবের এক ব্যক্তি।

মধ্যপ্রাচ্য ভিত্তিক সংবাদ সংস্থা গাল্ফ নিউজ জানিয়েছে, স্ত্রীকে সঙ্গে নিয়ে হাঁটার সময় ওই ব্যক্তি বার বার তার স্ত্রীকে হুঁশিয়ারি করে দেন যে, স্বামীর(তার) চেয়ে বেশি এগিয়ে যেন না হাঁটেন। এরপরও একসঙ্গে হাঁটার সময় স্বামীকে পেছনে ফেলে এগিয়ে হেঁটে যান স্ত্রী। আর তার জেরেই স্ত্রীকে তালাক দেন সৌদি আরবের ওই ব্যক্তি।

সৌদি আরবে বহুদিন ধরেই এমন প্রবণতা লক্ষ্য করা গেছে। তুচ্ছ বা সামান্য যেকোনো কারণেই বিবাহ বিচ্ছেদের মতো ঘটনা ঘটে যাচ্ছে। এ কারণে দেশটিতে ক্রমাগত বেড়ে চলেছে বিবাহ বিচ্ছেদের মতো ঘটনা।

সবচে’ বড় আতঙ্কের বিষয় হচ্ছে সদ্য বিবাহিতদের মধ্যে এই বিবাহ বিচ্ছেদের প্রবণতা অনেক বেশি।

কিছুদিন আগে আরেকটি বিচ্ছিন্ন ঘটনায় দেখা যায়, খাবার পরিবেশন ঠিক না হওয়ায় সৌদি আরবেরই আরেক ব্যক্তি তার স্ত্রীকে তালাক দেন। সৌদিজুড়ে বিবাহ বিচ্ছেদের এই ট্রেন্ড সত্যিই শঙ্কার বলে মনে করা হচ্ছে।

হুমুদ আল শিম্মারি নামের দেশটির এক সরকারি কাজী জানান, গেলো দুই বছর ধরে দেশটিতে বিবাহ বিচ্ছেদের হার অনেক বেড়েছে। তার দাবি, অনলাইনে বেশি সময় ব্যয় করার জন্যই এমনটি হচ্ছে।

এদিকে সামাজিক পরামর্শদাতা লতিফা হামিদ জানান, দাম্পত্য জীবনে সমস্যা হলে এর সমাধান না করে স্বামী-স্ত্রী দুজন দুজনকে এড়িয়ে চলা বিচ্ছেদের অন্যতম কারণ। সম্পর্কের মধ্যে অবিচারও একটি বড় কারণ।

সুতরাং এ বিষয়গুলো মানিয়ে নিয়ে চললেই এর থেকে পরিত্রাণ পাওয়া যাবে বলে যোগ করেন তিনি।

ওয়াই/সি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শহরের চেয়ে গ্রামে বিয়ে-তালাক বেশি
দেশে তালাকের সঙ্গে বিচ্ছেদও কমেছে
তালাক দেওয়ায় শরীরে আগুন, স্বামীর পর মারা গেলেন স্ত্রী
তালাক দেওয়ায় নারী চিকিৎসকের গায়ে পেট্রোল ঢেলে আগুন
X
Fresh