• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

বানান ভুল করে ব্যঙ্গ-বিদ্রুপের মুখে ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২১ আগস্ট ২০১৭, ১২:৪৭

আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নিজের টুইটে একটি সহজ ইংরাজি শব্দ লিখতে গিয়ে ফের বানান ভুল করে ফেললেন। আর এ বানান বিভ্রাটে তার বক্তব্যের মানেটাই গেল পালটে। এজন্য ইন্টারনেট দুনিয়ায় প্রবল ব্যঙ্গ-বিদ্রুপের মুখে পড়লেন তিনি। পরে অবশ্য ভুল বুঝতে পেরে তড়িঘড়ি টুইটটি মুছে ফেলেন ট্রাম্প। কিন্তু ততক্ষণে সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ভাইরাল হয়ে গেছে সেই টুইট।

গেলো কয়েকদিন আগে শ্বেতাঙ্গ মিছিলকে ঘিরে উত্তেজনা ছড়িয়েছিল ভার্জিনিয়ায়। শনিবার সেই ঘটনার প্রতিবাদে বোস্টন শহরে এক মিছিল হয়। সেই মিছিলের সমর্থনেই পরপর বেশ কয়েকটি টুইট করেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আর প্রথম যে টুইটটি করেছিলেন তিনি, সেখানেই টুইটে heal শব্দটি লিখতে গিয়ে ভুলবশত heel লিখে বসেন ট্রাম্প। বিষয়টি নেটিজেনদের নজরে পড়তে সময় লাগে না। টুইটের ছবিটি প্রিন্ট স্ক্রিন নিয়ে নিজেদের কাছে সেভও করে রাখেন অনেকেই।

পরে নিজের ভুল বুঝতে পেরে সঠিক বানানে ফের একটি টুইট করেন মার্কিন প্রেসিডেন্ট। কিন্তু ততক্ষণে যা হবার হয়ে গেছে। মার্কিন প্রেসিডেন্টের টুইটে ভুল বানান- এ ঘটনা অবশ্য নতুন নয়।

গেলো মে মাসে ডোনাল্ড ট্রাম্পের টুইটে অদ্ভুত বানান দেখে বিস্মিত হয়েছিলেন নেটিজেনরা। টুইটে মার্কিন প্রেসিডেন্ট লিখেছিলেন, ‘Despite the constant negative press covfefe। ’ সোশ্যাল মিডিয়ার হাসির খোরাক হন তিনি। কিন্তু এতকিছুর পর অবশ্য দীর্ঘক্ষণ মার্কিন প্রেসিডেন্টের টুইটার হ্যান্ডেলে টুইটটি ছিল। ঘটনার পরের দিন সকালে টুইটটি মুছে ফেলা হয়।

এপি/সি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh