• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

লাহোরে আত্মঘাতী হামলায় পুলিশসহ নিহত ২৬

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৫ জুলাই ২০১৭, ১৩:১৩

পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের রাজধানী লাহোরে আত্মঘাতী বোমা হামলায় ৯ পুলিশসহ নিহত হয়েছেন ২৬ জন। আহত হয়েছেন কমপক্ষে ৫৭ জন।

এদের মধ্যে অন্তত ১৫ জনের অবস্থা আশঙ্কাজনক। এদের লাহোর জেনারেল হাসপাতাল, ইতহেফাক হাসপাতাল ও জিন্নাহ হাসপাতালে রাখা হয়েছে।

লাহোর পুলিশের ডেপুটি চিফ হায়দার আশরাফ জানান, সোমবার বিকেলে পাঞ্জাবের মুখ্যমন্ত্রীর কার্যালয়ের কাছে ফিরোজপুরের ব্যস্ত এলাকায় হামলাটি হয়। ওই সময় একটি সবজি বাজারে প্রশাসনের উচ্ছেদ অভিযান চলছিল।

জঙ্গি সংগঠন তেহরিক-ই-পাকিস্তান (টিটিপি) এ হামলার দায় শিকার করেছে। হামলার পর নিষিদ্ধ ঘোষিত এ সংগঠনের মুখপাত্র মুহাম্মদ খুরশানের সই করা বিবৃতি দেশটির গণমাধ্যমগুলোতে পাঠানো হয়।

দেশটির প্রভাবশালী সংবাদ সংস্থা দ্য ডন জানায়, ঘটনাস্থলে দাঁড়িয়ে থাকা দাঙ্গা পুলিশকে লক্ষ্য করে মোটরসাইকেল থেকে হামলাটি চালায় আত্মঘাতী এক হামলাকারী। এতে বেশ কয়েকটি ভবন ও যানবাহন ক্ষতিগ্রস্ত হয়।

এলাকাটি ঘিরে রেখেছে নিরাপত্তা বাহিনী। আহতদের কয়েকটি হাসপাতালে নেয়া হয়েছে।

পরিস্থিতি বিবেচনায় লাহোরের সব হাসপাতালে জরুরি অবস্থা জারি করেছে কর্তৃপক্ষ। এতে হামলার নিন্দা জানিয়েছেন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ।

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের চেয়ারম্যান ও সাবেক ক্রিকেট তারকা ইমরান খান দোষীদের আটক করে দ্রুত বিচার করারও দাবি জানিয়েছেন।

ওয়াই/সি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পাকিস্তানে নতুন করে বেড়েছে সন্ত্রাসী হামলা
রপ্তানিমুখী ৪৩ খাতে প্রণোদনা কমানোর সিদ্ধান্ত ‘আত্মঘাতী’ বলছেন ব্যবসায়ীরা
X
Fresh