• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

মায়ের মতই প্রিন্স হ্যারি

আরটিভি অনলাইন ডেস্ক

  ২৬ জুন ২০১৭, ২১:২১

রাজপরিবারের বাধাধরা নিয়ম তার ভালো লাগে না। স্বাধীন জীবন যাপন করাটাই তার পছন্দ। তাই রাজপরিবার ছাড়তে চেয়েছিলেন। এমনকি যুবরাজের খেতাবও বর্জনের সিদ্ধান্ত নিয়েছিলেন।

ব্রিটেনের মেইল অন সানডে পত্রিকার সঙ্গে এমন তথ্যই জানালেন প্রিন্সেস ডায়ানার ছোট ছেলে ৩২ বছর বয়সী প্রিন্স হ্যারি।

ব্রিটেনের রানী এলিজাবেথের নাতি প্রিন্স হ্যারি অবশ্য সেনাবাহিনীতে যোগ দিয়ে হাফ ছেড়ে বেঁচেছিলেন। মোট ১০ বছর ব্রিটিশ সেনাবাহিনীতে ছিলেন তিনি। দু দফায় আফগানিস্তানে দায়িত্ব পালন করেছেন। মিডিয়াতে তার আফগানিস্তানে মোতায়েনের খবর ফাঁস হওয়ার পর নিরাপত্তার আশঙ্কায় সেনাবাহিনী ছাড়েন।

প্রয়াত মায়ের কাজের দ্বারা অনুপ্রাণিত হয়ে সেনাবাহিনী ছাড়ার পর থেকে নানারকম দাতব্য কর্মকাণ্ডে জড়িয়ে পড়েন হ্যারি। তিনি বলেন, দাতব্য কাজ আমার খুব ভালো লাগে। মানুষের সঙ্গে মিশতে ভালো লাগে।

এর আগে গেলো সপ্তাহে মার্কিন সাময়িকী নিউজউইকের সঙ্গে এক সাক্ষাৎকারে প্রিন্স হ্যারি বলেন, রাজপরিবারের কেউই সিংহাসন চায় না। রাজপরিবারে একজনও কি আছেন যিনি রাজা বা রানি হতে চান ? আমার তা মনে হয় না।

হ্যারি বলেন, রাজতন্ত্র যাতে টিকে থাকে, তার চেষ্টা আমরা করে যাবো । কিন্তু রানির আমলে রাজতন্ত্র যেভাবে চলছে সেভাবে আর চলতে পারে না। পরিবর্তন আসছে সবকিছু ঠিকঠাক-মতো করার জন্য চাপ বাড়বে। তিনি বলেন, বিশেষ করে সোশ্যাল মিডিয়ার কারণে সবকিছু খুব দ্রুত বদলে যাচ্ছে। সুতরাং রাজতন্ত্রের আধুনিকায়নে আমরা কাজ করছি।

এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh