• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

থাইল্যান্ডের রাজাকে লক্ষ্য করে দু’কিশোরের গুলি

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২২ জুন ২০১৭, ১২:৩৭

থাইল্যান্ডের রাজা মহা ভাজিরালংকর্নকে লক্ষ্য করে গুলি ছুঁড়েছে দু’কিশোর। সম্প্রতি জার্মানিতে ঘটা এ ঘটনায় রাজা অক্ষত আছেন বলে জানিয়েছে জার্মান কর্তৃপক্ষ।

বুধবার বিবিসি’র প্রতিবেদনে জানানো হয়, ১০ জুন রাতে জার্মানির মিউনিখ বিমানবন্দরের কাছের সড়কে সাইকেল চালানোর সময় এ ঘটনা ঘটে।

থাইল্যান্ডের রাজা মহা ভাজিরালংকর্ন প্রায় সময় জার্মানিতে কাটান। মিউনিখ বিমানবন্দরের কাছের সড়কে ১০ জুন রাতে তিনি সাইকেল চালাচ্ছিলেন। এ সময় দু’কিশোর ঝোপের ভেতর থেকে রাজাকে লক্ষ্য এয়ার পিস্তল দিয়ে গুলি ছোঁড়ে। ওই দুই কিশোরের বয়স ১৩ ও ১৪ বছর। তারা রাজাকে হত্যা করতে চেয়েছিল কিনা নিশ্চিত হওয়া যায়নি। এ ঘটনায় রাজাসহ কেউ আহত হননি।

স্থানীয় কৌঁসুলির কার্যালয়ের মুখপাত্র টমাস রশার বলেন, থাইল্যান্ডের রাজা মহা ভাজিরালংকর্ন একদল সাইকেল আরোহীর সঙ্গে সাইকেল চালাচ্ছিলেন। ওই দু’কিশোর রাজা, নাকি সাইকেল আরোহী দলের অন্য সদস্যকে লক্ষ্য করে গুলি ছুড়েছিল তা নিশ্চিত না।

ওই দু’কিশোরকে আটক করা হয়েছে। ১৪ বছরের কিশোরকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তবে ১৩ বছরের কিশোর জার্মান আইনে বিচারের আওতায় পড়ে না। রাজা ভাজিরালংকর্নও তাদের বিরুদ্ধে কোনো অভিযোগ করতে চান না।

জার্মানিতে রাজা ভাজিরালংকর্নের দুটি ভিলা (বাড়ি) রয়েছে।

গেলো বছর রাজা ভূমিবল আদুলাদেজের মৃত্যুর পর নতুন রাজা হিসেবে দায়িত্ব নেন তার ছেলে ৬৪ বছরের মহা ভাজিরালংকর্ন।

এপি /সি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
থাইল্যান্ডের রাজা-রাণীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ
X
Fresh