close
ঢাকা, শুক্রবার, ১৮ আগস্ট ২০১৭ | ০৩ ভাদ্র ১৪২৪

তখন তারা গভীর ঘুমে (লাইভ ভিডিও)

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৪ জুন ২০১৭, ১২:১৪ | আপডেট : ১৪ জুন ২০১৭, ১৩:০০
মঙ্গলবার দিবাগত রাত সোয়া ১টা। যুক্তরাজ্যের পশ্চিম লন্ডনের লাটিমার রোডের  ‘ল্যানকাস্টার ওয়েস্ট এস্টেটের গ্রেনফেল টাওয়া’র বাসিন্দারা তখন গভীর ঘুমে আছন্ন। হঠাৎ চারপাশটায় আগুন। চিৎকার-চেচামেচি, কান্নার রোল । আত্নরক্ষার জন্য ছোটাছুটি। 

এ অগ্নিকান্ডের  প্রত্যক্ষদর্শীরা বলছে, ভবনে বহু মানুষ আটকা পড়ে আছে। ল্যানচেস্টারে ‘গ্রেনফেল টাওয়ার’ নামের ওই আবাসিক ভবনটিতে ব্রিটিশ সময় মঙ্গলবার রাত সোয়া একটার দিকে আগুন লাগে।
 
প্রায় দু’শ দমকলকর্মী আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে। স্থানীয় বাসিন্দাদের সরিয়ে নেয়ার চেষ্টা করা হচ্ছে বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে। প্রাথমিকভাবে হতাহতের কোনো খবর এখনো জানা যায়নি।

বার্তা সংস্থা বিবিসির এক প্রতিবেদক জানিয়েছেন, পুরো ভবনটি আগুনে জ্বলছে এবং ভবনটি ধসে পড়ারও আশঙ্কা করা হচ্ছে। ওই ভবনের আগুন নিয়ন্ত্রণে আনতে লন্ডন ফায়ার ব্রিগেড ৪০টি ফায়ার ইঞ্জিন পাঠিয়েছে।
 
প্রত্যক্ষদর্শীরা বলছে, তারা ছাদের ওপর থেকে আলো নাড়ানো দেখেছে। তাদের ধারণা ভবনের লোকজন ছাদের ওপর থেকে টর্চের আলো দিয়ে সাহায্য চাইছে। আর্তনাদও তারা শুনতে পেয়েছেন। তাদের ভাষ্য অনুযায়ী ছাদে আগুন পৌঁছাতে আর বেশি দেরী নেই।

অন্যদিকে ওই সংবাদদাতা অ্যান্ডি মুর জানান ‘ভবন থেকে ধ্বংসাবশেষ পড়তে দেখছি। আমরা বড় বিস্ফোরণের শব্দও শুনেছি। কাঁচ ভাঙার শব্দও পেয়েছি।’ 

বিবিসির আরেক প্রতিবেদক সাইমন লেডারমেন জানান, ‘ভবনটি যেভাবে জ্বলছে কয়েক মাইল দূর থেকে তা স্পষ্ট দেখা যাচ্ছে।’

লন্ডনের মেয়র সাদিক খান জানান ‘এটা অত্যন্ত গুরুতর ঘটনা’। আগুনের কারণে লন্ডন পাতাল রেলের হ্যামারস্মিথ এবং সিটি ও সার্কেল লাইন বন্ধ করে দেয়া হয়েছে। 

এপি 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়